''সৈনিক, শিল্পী, ক্রীড়াবিদরা এটুকুই চায়'', প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে লিখলেন ধোনি

Aug 20, 2020, 17:00 PM IST
1/5

''সৈনিক, শিল্পী, ক্রীড়াবিদরা এটুকুই চায়। তাঁরা সারাজীবন যে ৃবলিদান আর পরিশ্রম করে সেটা যেন সবার চোখে পড়ে। সবাই যেন প্রশংসা করে! প্রশংসা ও শুভকামনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনেক ধন্যবাদ।'' প্রধানমন্ত্রীর চিঠি হাতে পেয়ে এই কথাগুলোই লিখলেন এম এস ধোনি।

2/5

স্বাধীনতা দিবসে সবাইকে চমকে দিয়ে অবসর ঘোষণা করেছেন ধোনি। তার পাঁচ দিনের মাথায় প্রধানমন্ত্রী মোদী তাঁকে চিঠি দিয়ে শুভকামনা জানালেন। সেইসঙ্গে দেশের প্রতি ধোনির কর্তব্য পালনের প্রশংসাও করলেন। চিঠিতে প্রধানমন্ত্রী লিখেছেন, ধোনি আপনি নতুন ভারতের দূত। আপনাকে দেখে পরের প্রজন্ম উপলব্ধি করবে যে নাম আর পদবী কারও ভবিষ্যত ঠিক করে দেবে না। একজন মানুষ তাঁর কর্ম দিয়ে নিজের ভবিষ্যত লিখবে।

3/5

২০১৮ আইপিএল ফাইনাল ম্যাচের কথাও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন, সেদিন আইপিএলের খেতাব জয়ের পর সবাই আনন্দে মেতে উঠেছিলেন। আপনার কাছে তখনই মেয়ে জিভা ছুটে যায়। আপনি তাঁকে কোলে তুলে নিয়ে খেলতে শুরু করেন। আশেপাশে তখন সবাই উত্সবে মেতে। এটাই মহেন্দ্র সিং ধোনি। 

4/5

১৬ বছর ধরে ভারতীয় ক্রিকেটের সেবা করেছেন ধোনি। আইসিসির প্রতিটি বড় ট্রফি জিতেছেন। দেশকে এক নম্বর করেছেন। প্রধানমন্ত্রীর তরফ থেকে প্রশংসা ও শুভকামনা পেয়ে তাই আবেগে ভাসলেন ধোনি। সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকা ধোনি প্রধানমন্ত্রীর সেই চিঠি তুলে ধরলেন সোশ্যাল মিডিয়াতে।  An Artist,Soldier and Sportsperson what they crave for is appreciation, that their hard work and sacrifice is getting noticed and appreciated by everyone.thanks PM @narendramodi for your appreciation and good wishes. pic.twitter.com/T0naCT7mO7 — Mahendra Singh Dhoni (@msdhoni) August 20, 2020

5/5

প্রধানমন্ত্রী আরও লিখেছেন, ১৫ অগাস্ট আপনার ছোট্ট একটি ভিডিয়ো ও লেখা দেখে১৩০ কোটি ভারতবাসী হতাশ হয়েছিল। কিন্তু গত দেড় দশকে আপনি দেশকে যা দিয়েছেন তার জন্য আমরা সবাই কৃতজ্ঞ। আপনার অবসর জীবন ভাল কাটুক। জিভা ও সাক্ষীর জন্য আপনি এবার কিছুটা সময় বের করতে পারবেন। আপনার জন্য ওরাও অনেক আত্মত্যাগ করেছে।