সব্যসাচী দত্ত আমাদের সঙ্গে আছে, দাবি মুকুল রায়ের

Mar 26, 2019, 20:35 PM IST
1/6

লোকসভা ভোটের আগেই কি বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত বিজেপিতে যোগদান করতে চলেছেন। আরও একবার জল্পনা উস্কে দিলেন বিজেপি নেতা মুকুল রায়। জলপাইগুড়িতে সাংবাদিক বৈঠকে মুকুল দাবি করেন, সব্যসাচী দত্ত বিজেপির সঙ্গেই রয়েছে।   

2/6

অতিসম্প্রতি সব্যসাচী দত্তের বাড়িতে মুকুল রায়ের লুচি-আলুর দম খাওয়া নিয়ে ব্যাপক জল্পনা ছড়ায় রাজ্য রাজনীতিতে। পরে অবশ্য সব্যসাচী দত্তকে পাশে নিয়ে ফিরহাদ হাকিম জানিয়ে দেন, সব্যসাচী তাঁদের সঙ্গে রয়েছেন। বিধাননগরের মেয়র নিজেও জানান, তৃণমূলে ছিলেন, আছেন ও থাকবেন। 

3/6

সব্যসাচীর যোগদান প্রসঙ্গে মঙ্গলবার জলপাইগুড়িতে মুকুল রায় বলেন,''সব্যসাচী আমাদের সাথে। গণতন্ত্রের পক্ষে। ভারতবর্ষের পক্ষে আছে। উন্নয়নের পক্ষে আছে''। আর কিছু ভাঙতে চাইলেন না মুকুল। 

4/6

মুকুল রায় আরও দাবি করেন, ''শাসক দলের শীর্ষ নেতারা আমার সঙ্গে যোগাযোগ রাখছেন। ২০১০ সালের মতো পরিস্থিতি তৈরি হবে। সবাই বলবে, আর বিজেপি করব না। নরেন্দ্র মোদী প্রত্যাবর্তন করছেন। রাজ্য সরকার ২০১৯ সালের মধ্যে চলে যাবে। যে দোকানে বিক্রি বেশি, সেই দোকানে ভিড় বেশি। অন্য দলের প্রতি লোকের আগ্রহ নেই। বিজেপিতে ভিড় বেশি''।  

5/6

সব্যসাচীর বয়ানের পর বিষয়টি সেখানেই থেমে যায়। কিন্তু মাঝমধ্যেই বিজেপি সূত্রে, সব্যসাচীর সঙ্গে গেরুয়া শিবিরের নেতৃত্বের যোগাযোগের গুঞ্জন শোনা গিয়েছে। এমনকি সূত্রের খবর, বারাসতের প্রার্থী ঘোষণা হলেও তাঁকে প্রার্থী করতে চাইতে বিজেপি। জল্পনা আরও উস্কে দিয়ে দোলের দিন রং খেলে সব্যসাচী বলেন, ''আমি গর্বের সঙ্গে বলি, ভারত মাতা কি জয়''।

6/6

রাজনৈতিক মহলের মতে, সব্যসাচী দত্তের কথা প্রকাশ্যে বলে শাসক দলের মধ্যে সন্দেহের বাতাবরণ তৈরির কৌশলও নিতে পারেন মুকুল রায়। ফলে সব্যসাচী বিজেপিতে যোগদান করতে চলেছেন কিনা, তা এখনই স্পষ্ট করে বলা সম্ভব নয়।