অরুণাচলে মোদীর সভায় লোক জোটাতে টাকা ছড়িয়েছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ কংগ্রেসের

Apr 04, 2019, 14:18 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর সভায় লোক আনার জন্য টাকা ছড়ানো হয়েছে বলে অভিযোগ করল কংগ্রেস। রাহুল গান্ধীর দলের অভিযোগ, অরুণাচলের মুখ্যমন্ত্রীর কনভয় থেকে বিলি করা হয়েছে টাকা। 

2/8

বুধবার অরুণাচলপ্রদেশে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সভায় লোক আনার জন্য টাকা ছড়ানো হয়েছে বলে অভিযোগ অরুণাচল প্রদেশ কংগ্রেসের। প্রদেশ সভাপতি তাপির গাওয়ের দাবি, মুখ্যমন্ত্রীর পেমা খাণ্ডু ও তাঁর ডেপুটি চোবনা মিনের কনভয় থেকে মিলেছে ১.৮ কোটি টাকার নগদ। 

3/8

কংগ্রেসের দাবি, প্রধানমন্ত্রী সকাল ১০টায় সভা করবেন। আর আগের রাতে মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রীর কনভয়ে মিলছে টাকা। এতেই স্পষ্ট হয়ে গিয়েছে কেমন দুর্নীতি চলছে রাজ্যে।নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছে বিজেপি।

4/8

কংগ্রেসের অভিযোগ অস্বীকার করেছেন উপমুখ্যমন্ত্রী। তাঁর দাবি, মেবো লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডাঙ্গি পারমির গাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। পেমা খান্ডু ও তিনি যুক্ত নন।    

5/8

মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে কংগ্রেস। একইসঙ্গে তাদের অভিযোগ, প্রধানমন্ত্রীর সভায় লোক আনতে টাকার ব্যবহার করা হয়েছে। এতে স্পষ্ট 'চৌকিদারই চোর'।

6/8

মুখ্যমন্ত্রী পেমা খান্ডু জানিয়েছেন, বিজেপি প্রার্থীর গাড়ি থেকে নগদ উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত করছে নির্বাচন কমিশন।

7/8

গোটা ঘটনায় নির্বাচন কমিশনের কাছে প্রধানমন্ত্রীকেও যুক্ত করার আর্জি জানিয়েছে কংগ্রেস। 

8/8

অরুণাচলপ্রদেশে লোকসভার সঙ্গে ৬০টি আসনের বিধানসভারও ভোটগ্রহণ হতে চলেছে। তার আগে বিজেপিতে ভাঙন ধরিয়েছে কংগ্রেস। রাজ্যের মন্ত্রী-সহ কমপক্ষে ১৯জন নেতা যোগ দিয়েছেন রাহুল গান্ধীর দলে।