করোনা 'সুনামি' রুখতে রাজ্যে লকডাউন, নিউটাউনে ক্যামেরাবন্দি ফাঁকা রাস্তাঘাট

Mar 24, 2020, 10:34 AM IST
1/5

করোনার সংক্রমণ রুখতেই দেশজুড় কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু সহ ৮০টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। এই নির্দেশিকা অমান্য করলে তাঁদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। (ছবি কমলিকা সেনগুপ্ত)

2/5

সংক্রমণ রুখতে ঘরে থাকার আবেদন করেছেন মুখ্যমন্ত্রীও। কোনওভাবেই আইন নিজে হাতে না তুলে নেওয়ার জন্য আবেদন করেন তিনি। এরপরই বিকেল থেকে লকডাউন শুরু হলে কলকাতার রাস্তায় রাস্তায় শুরু হয়ে যায় পুলিসি টহল। (ছবি কমলিকা সেনগুপ্ত)

3/5

লকডাউনে নিয়ম ভাঙায় কলকাতায় এখনও পর্যন্ত মোট ২৫৫ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও২৭০- এই ৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে। শহরবাসীকে ঘরে থাকার ও পুলিসকে সহযোগিতা করার জন্য অনুরোধ করেছেন পুলিস কমিশনার অনুজ শর্মা।

4/5

এদিন সকালে নিউটাউনে বিশ্ববাংলা মোড়ে দেখা গেল রাস্তাঘাট ফাঁকা। রাস্তায় মানুষজনের সেভাবে দেখা মেলেনি। ঘরের বাইরে কেউ-ই তেমন বের হননি। নিয়ম মেনে সবাই ঘরেই আছেন।

5/5

কয়েকটি প্রাইভেট গাড়িকে অবশ্য রাস্তায় দেখা যায়। প্রত্যেকেই জানান, জরুরি কাজ সেরে ঘরে ঢুকে যাবেন। লকডাউনে যাতে কোনও অন্যথা না হয়, তা নিশ্চিত করতে চলেছে কড়া পুলিসি নজরদারি।