Liquor Price | Durga Puja Special: পুজোর মুখে দাম বাড়ছে মদের? ফেস্টিভ মুডে পুরোপুরি ঢোকার আগে ডিটেইলস জেনে নিন সমস্ত সুরারসিকেরা...

Liquor Price in West Bengal: এমন পুজোর আবহ, এর মধ্যে যদি পুজোর ছুটির অবসরে বন্ধুদের সঙ্গে সুরাপাত্র নিয়ে বসা যায়, তার চেয়ে ভালো আর কী হতে পারে সুরারসিকদের জন্য! তবে তার আগে মদের দাম জেনে নিন। কারণ সুরামূল্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।

| Oct 01, 2024, 14:42 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমন পুজোর আবহ। এর মধ্যে যদি পুজোর ছুটির অবসরে সুরাপাত্র নিয়ে বসা যায়, তার চেয়ে ভালো আর কী হতে পারে সুরারসিকদের জন্য! তবে তার আগে মদের দাম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া বাজারে। কোথাও দাম কমছে, কোথাও দাম বাড়ছে। হ্যাঁ, এখানে, মানে বাংলায় পুজোর আগেই বাড়তে চলেছে মদের দাম। তাই পুজোর আগেই মাথায় হাত সুরাপ্রেমীদের। 'ইন্ডিয়ামেড ফরেন লিকার' এবং 'ফরেনমেড ফরেন লিকারে'র দাম গড়ে ৫ থেকে ৭ শতাংশ পর্যন্ত বাড়তে পারে পশ্চিমবঙ্গে, এমনই খবর। 

1/6

অগাস্ট থেকেই কার্যকর

ইন ফ্যাক্ট অগাস্ট থেকেই কার্যকর হয়েছে এই দাম। দেশি মদের দাম বোতলপিছু বাড়ার কথা ছিল ৫ থেকে ১০ টাকা। এ একরকম নিয়ম হয়ে গিয়েছে যে, প্রতি বছরই বাজেটে নেশাসামগ্রীর মূল্যবৃদ্ধি ঘটে। চলতি বছরের বাজেটে সিগারেটেরও দাম বেড়েছে।

2/6

আবগারি দফতরসূত্রে

আবগারি দফতরসূত্রে খবর ছিলই, এবার দেশে তৈরি বিদেশি মদ ও বিয়ারের দাম বাড়বে। কেননা, এর দাম বাড়াতে চেয়ে আবগারি দফতরের দ্বারস্থ হয়েছে মদ প্রস্তুতকারক সংস্থাগুলি। পাশাপাশি, মদের উপর শুল্কও বাড়াতে চাইছে আবগারি দফতর। 

3/6

সুরামূল্য

পশ্চিমবঙ্গে মদের দাম শেষবারের মতো বেড়েছিল ২০২১ সালে। এরপর ২০২২ সালে রাজ্যে দাম কমেছিল বিয়ারের। এবার, এই ২০২৪ সালে ফের এক দফা বাড়তে চলেছে সুরামূল্য।

4/6

মদমূল্যে জোয়ার

তথ্য বলছে, ৬০০ মিলিলিটারের দেশি মদের বোতলের দাম ১৫৫ টাকা থেকে বেড়ে ১৬০ টাকা হতে পারে। ৩০০ মিলিলিটারের বোতল ৮০ টাকা থেকে বেড়ে ৯০ এবং ৩৫০ মিলিলিটারের ছোট বোতলের দাম ৯৫ থেকে বেড়ে ১০০ টাকা হতে পারে।

5/6

বিয়ার

যেসব বিয়ারের বোতলের দাম এখন ১৩৫ টাকা, তা একলাফে ১৫০ টাকা হয়ে যেতে পারে। 

6/6

ইন্ডিয়ামেড ফরেন লিকার

ইন্ডিয়ামেড ফরেন লিকারের বোতলের দাম ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তে পারে।