Kashi Vishwanath Temple: ভয়ংকর কাণ্ড কাশী বিশ্বনাথ মন্দিরে! মঙ্গলারতির সময়েই লাগল আগুন, আতঙ্কিত সকলে...

Kashi Vishwanath Temple Fire: ভয়ংকর কাণ্ড কাশী বিশ্বনাথ মন্দিরে। সেখানে লেগে গেল আগুন। ভক্তরা আতঙ্কিত হয়ে পড়েন। মন্দিরের চূড়ার এক পাশ থেকে আগুন দেখা যাচ্ছিল। খবর দেওয়া হয় দমকলে। স্থানীয় পুলিস ও সেবায়েতদের তৎপরতাতেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

| Sep 20, 2024, 13:02 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর কাণ্ড কাশী বিশ্বনাথ মন্দিরে। মঙ্গলারতির সময় মন্দিরে লেগে গেল আগুন। ভক্তরা হঠাৎই আগুন দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। মন্দিরের চূড়ার এক পাশ থেকে আগুনের শিখা দেখা যাচ্ছিল। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। তবে স্থানীয় পুলিস ও সেবায়েতদের তৎপরতাতেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

1/6

গর্ভগৃহে আগুন

বৃহস্পতিবার ভোর ৪টে ৫৫ মিনিট নাগাদ কাশী বিশ্বনাথ মন্দিরের গর্ভগৃহে আগুন লাগে। সেই সময়ে মন্দিরে মঙ্গলারতি চলছিল। 

2/6

হুড়োহুড়ি

ভক্তদের চোখেই প্রথম আগুন পড়ে। আগুন ছড়িয়ে পড়তেই আতঙ্ক ছড়ায়। হুড়োহুড়ি পড়ে যায়। 

3/6

ক্ষয়ক্ষতি হয়নি

পরিস্থিতি সামাল দিতে নামে পুলিস। তবে অগ্নিকাণ্ডে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তেমন বড় ধরনের ক্ষয়ক্ষতিও হয়নি!

4/6

বৃষ্টির কারণে

সঙ্গে সঙ্গে নিভিয়ে দেওয়া হয় আলো, বন্ধ করে দেওয়া হয় বিদ্যুৎ- সংযোগ। মনে করা হয়, বৃষ্টির কারণে কোনওভাবে স্পার্কিং ও শর্ট সার্কিট হয়।

5/6

শর্ট সার্কিট

প্রাথমিক তদন্তেও সেটাই স্থির হয়। জানা যায়, মন্দিরের সোনার চূড়ায় থাকা বিদ্যুতের তার থেকেই শর্ট সার্কিট হয় এবং তা থেকেই আগুন। আগুন লাগে মন্দিরের কুলুঙ্গিতেও!

6/6

ব্যাহত দর্শন

গর্ভগৃহের দক্ষিণদিকের প্রবেশদ্বারের কাছে থাকা ভক্ত ও সেবায়েতরাই প্রথমে আগুন দেখতে পান। আগুনের ফলে কিছু সময়ের জন্য দক্ষিণ ফটক থেকে দর্শন ও পূজা ব্যাহত হয়।