আইপিএল নিলামে কপিল দেব! কত টাকা দর উঠত বিশ্বজয়ী অধিনায়কের? জানালেন গাওস্কার

| Dec 19, 2018, 14:27 PM IST
1/6

আইপিএল নিলামে কপিল দেব!

1

প্রয়াস রায় বর্মন, বরুণ চক্রবর্তীর মতো অখ্যাত তারকারাও কোটির টাকায় বিক্রি হচ্ছেন। জয়দেব উনাদকারের মতো অখ্যাত পেসারও কয়েক কোটি টাকা উপার্জন করে নিলেন। তাও দুই বার। আইপিএল নিলাম মানে টাকার ছড়াছড়ি। 

2/6

আইপিএল নিলামে কপিল দেব!

2

কখনও ভেবে দেখেছেন, সুনীল গাওস্কার, কপিল দেবের মতো অতীত দিনের ভারতীয় ক্রিকেট তারকারা আইপিএলে নিলামে কত দর পেতে পারতেন!

3/6

আইপিএল নিলামে কপিল দেব!

3

আইপিএল নিলাম-পর্ব শেষ হওয়ার পরেরদিন এক অনুষ্ঠানে গিয়েছিলেন সানি গাওস্কার। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, আইপিএল নিলামে কপিল দেবের দর কত উঠতে পারত!

4/6

আইপিএল নিলামে কপিল দেব!

4

কপিল দেবের ঐতিহাসিক ইনিংসের স্মৃতিচারণা করে গাওস্কার বললেন, ''একদিনের ক্রিকেট ১৭৫ বড় ইনিংস। একজন ক্রিকেটার ও ধারাভাষ্যকার হিসাবে ওরকম একটা গুরুত্বপূর্ণ ইনিংস খেলতে আমি আজ পর্যন্ত কাউকে দেখিনি। সেদিন আমাদের ১৭ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল। প্রচণ্ড ঠাণ্ডা ছিল সেদিন। বল মুভ করছিল। মনে হচ্ছিল আমরা ৭০-৮০ রান অল-আউট হয়ে যাব। কপিল একার কাঁধে দায়িত্ব নিল। একটাও শট উঁচুতে মেরে খেলল না। তার পর ব্যক্তিগত ৮০ রানে পৌঁছনোর পর ছক্কা হাঁকানো শুরু করল।''

5/6

আইপিএল নিলামে কপিল দেব!

5

ভারতীয় ক্রিকেট ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার কপিল দেব। গাওস্করও এই দাবি মেনে নেন এক কথায়। সানির দাবি, "আইপিএল নিলামে কপিল দেবের দর ২৫ কোটি উঠতে পারত।"

6/6

আইপিএল নিলামে কপিল দেব!

6

গত দুই বছর ধরে আইপিএল নিলামে সর্বোচ্চ দরের ক্রিকেটার হিসাবে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। সানি গাওস্কর মনে করেন, কপিল দেবের মতো অলরউন্ডার থাকলে তিনিই হয়তো আইপিএল নিলামে সবার উপরে থাকতেন। এবং তাঁকে নেওয়ার জন্য প্রায় প্রতিটা ফ্র্যাঞ্চাইজি ঝাঁপিয়ে পড়ত।