IPL Auction, IPL 2022: মেগা নিলামের আগে কোন দলের হাতে কত টাকা? ছবিতে জেনে নিন

মেগা নিলামে টাকার ঝড়।   

Feb 08, 2022, 23:32 PM IST

নিজস্ব প্রতিবেদন: আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসবে আইপিএলের মেগা নিলামের আসর, এটা আগেই জানানো হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। এ বার নিশ্চিত করা হল, কখন শুরু হবে নিলাম। আইপিএল-এর তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে শুরু হবে মেগা নিলামে ক্রিকেটার কেনা-বেচা। এর আগে দেখে নেওয়া যাক কোন দলের হাতে কত টাকা আছে। 

1/10

কলকাতা নাইট রাইডার্স

KKR

কলকাতা নাইট রাইডার্স  চারজন ক্রিকেটারকে দলে ধরে রেখেছে। আন্দ্রে রাসেল ১২ কোটি টাকা, বরুণ চক্রবর্তী ৮ কোটি টাকা, ভেঙ্কটেশ আইয়র ৮ কোটি টাকা, সুনীল নারিন ৬ কোটি টাকা। মোট ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে নামবে কলকাতা। 

2/10

মুম্বই ইন্ডিয়ান্স

MI

মুম্বই ইন্ডিয়ান্স দলও মোট চার জন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৬ কোটি টাকায় অধিনায়ক রোহিত শর্মা, ১২ কোটি টাকায় জসপ্রীত বুমরা, ৮ কোটি টাকায় সূর্যকুমার যাদব, ৬ কোটি টাকায় কায়রন পোলার্ডকে ধরে রেখেছে পাঁচবারের আইপিএল জয়ী দল। ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে অংশ নেবে মুম্বই ইন্ডিয়ান্স।   

3/10

চেন্নাই সুপার কিংস

CSK

২০২১ আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস চারজন ক্রিকেটারকে ধরে রেখেছে। রবীন্দ্র জাদেজা পাচ্ছেন ১৬ কোটি টাকা, এমএস ধোনি পাচ্ছেন ১২ কোটি, মইন আলি পাচ্ছেন ৮ কোটি, রুতুরাজ গায়কোয়াড় পাচ্ছেন ৬ কোটি। সিএসকে নিলামে নামবে ৪৮ কোটি টাকা নিয়ে।   

4/10

দিল্লি ক্যাপিটালস

DC

দিল্লি ক্য়াপিটালস দলও চারজন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৬ কোটি টাকায় ঋষভ পন্থ, ১২ কোটি টাকায় অক্ষর প্যাটেল, ৭.৫০ কোটি টাকায় পৃথ্বী শাহ,আনরিখ নকিয়া ৬.৫০ কোটি টাকায়। নিলামে ৪৭.৫ কোটি টাকা নিয়ে অংশ নেবে রাজধানীর দল।

5/10

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর

RCB

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তিনজন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৫ কোটি টাকায় বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ১১ কোটি ও মহম্মদ সিরাজ ৭ কোটি টাকা। এই দল তাদের অধিনায়ক এখনও ঘোষণা করেনি। সম্ভবত অধিনায়ক হতে পারেন 'ম্যাড ম্যাক্স'। নিলামে ৫৭ কোটি হাতে রয়েছে আরসিবি-র।  

6/10

পঞ্জাব কিংস

PK

পঞ্জাব কিংস মাত্র দুইজন ক্রিকেটারকে ধরে রেখেছে। তাঁরা হলেন ময়ঙ্ক আগরওয়াল ও অর্শদীপ সিং। ১২ কোটি টাকা দিয়ে ময়ঙ্ক ও ৪ কোটি টাকা দিয়ে অর্শদীপকে রিটেন করেছে প্রীতি জিন্টার দল। নিলামের জন্য পঞ্জাবের হাতে রয়েছে ৭২ কোটি টাকা।   

7/10

সানরাইজার্স হায়দরাবাদ

SRH

সানরাইজার্স হায়দরাবাদ তিনজন ক্রিকেটারকে ধরে রেখেছে।  ১৪ কোটি টাকায় দলে থেকে গিয়েছেন কেন উইলিয়ামসন। তাঁকেই অধিনায়কও ঘোষণা করা হয়েছে। আবদুল সামাদকে ধরে রেখেছে ৪ কোটি টাকার বিনিময়ে। উমরান মালিকও অরেঞ্জ আর্মিতে থেকে গিয়েছেন ৪ কোটি টাকায়। নিলামের জন্য এই দলের হাতে রয়েছে ৬৮ কোটি টাকা। 

8/10

রাজস্থান রয়্যালস

RR

রাজস্থান রয়্যালস দলও তিনজন ক্রিকেটারকে ধরে রেখেছে। ১৪ কোটি টাকায় দলে থেকে গিয়েছেন সঞ্জু স্য়ামসন। তিনি অধিনায়কও। ১০ কোটি টাকায় দলে রয়েছেন জস বাটলার ও যশস্বী জয়সওয়াল পেয়েছেন ৪ কোটি টাকা। নিলামে রাজস্থান অংশ নেবে ৬২ কোটি টাকা নিয়ে।  

9/10

লখনউ সুপার জায়েন্টস

KL Rahul

আইপিএল-এর নতুন দুটি দলের মধ্যে অন্যতম সঞ্জীব গোয়েঙ্কার লখনউ। দলের নামকরণ হয়েছে লখনউ সুপার জায়েন্টস। ইতিমধ্যেই তিনজন ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। ১৭ কোটি টাকায় নেওয়া হয়েছে কেএল রাহুলকে। তিনিই দলের অধিনায়ক। মার্কাস স্টোইনিসকে পেয়েছেন ৯.২ কোটি টাকা। তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণোইকে ৪ কোটি টাকায় দলে নিয়েছে লখনউ। ৫৯ কোটি টাকা নিয়ে নিলামে অংশ গ্রহণ করবেন গৌতম গম্ভীররা। 

10/10

আহমেদাবাদ টাইটানস

Ahamedabad Titans

শোনা যাচ্ছে আহমেদাবাদ টাইটানস নামে মাঠে নামবেন হার্দিক পান্ডিয়ারা। ইতিমধ্যেই তিন তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে এই নতুন দল। হার্দিক ছাড়াও রয়েছেন রশিদ খান ও শুভমন গিল। হার্দিক ও রাশিদ খান পাচ্ছেন ১৫ কোটি টাকা। তরুণ ওপেনার শুভমনের ঝুলিতে এসেছে ৮ কোটি টাকা। আহমেদাবাদ নিলামে নামবে ৫২ কোটি টাকা নিয়ে।