নব বর্ষে মোদী সরকারের উপহার, খুলছে দেশের বৃহত্তম ক্যান্সার হাসপাতাল

Dec 25, 2018, 23:03 PM IST
1/6

নতুন বছরের প্রথম মাসেই খুলে যাচ্ছে দেশের সবচেয়ে বড় ক্যান্সার হাসপাতাল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা জানিয়েছেন, জানুয়ারির তৃতীয় সপ্তাহে খুলে যাবে হরিয়ানার ঝজ্জরের হাসপাতালটি।   

2/6

এই হাসপাতালটি দেশে ক্যান্সার নিরাময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে চলেছে বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি উত্তর ভারতের ক্যান্সার রোগীরাও চিকিত্সার সুযোগ পেতে চলেছেন। হরিয়ানা, পঞ্জাব, দিল্লি ও রাজস্থানের রোগীদের আর মুম্বইয়ে ছুটে যেতে হবে না। 

3/6

নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে জেপি নাড্ডা জানালেন, নয়াদিল্লিতে রাষ্ট্রীয় ক্যান্সার হাসপাতাল জানুয়ারির তৃতীয় সপ্তাহেই দেশবাসীকে উত্সর্গ করা হবে।

4/6

এই হাসপাতালে রয়েছে ৭১০টি বেড। ২০০টি বেড থাকবে ক্যান্সার রোগীদের জন্য। বহিরাগত চিকিত্সা গত সপ্তাহেই আংশিকভাবে শুরু হয়ে গিয়েছে।   

5/6

ক্যান্সারের চিকিত্সকায় অস্ত্রোপচার, রেডিয়েশন ও অন্যান্য সুবিধা উপলব্ধ এই হাসাপাতালে। এমনতি ভারতের নিজস্ব কোষ ব্যাঙ্কও থাকবে। দিল্লির এইমসকে এই হাসপাতালের সঙ্গে যুক্ত করা হয়েছে। ফলে এইমসের রোগীদের এখানে রেফার করা হবে। প্রতিদিন এইমসে ১৩০০ রোগী পৌঁছন। এই ভার খানিকটা লাঘব হবে।   

6/6

বলে রাখি, ২০১৩ সালে হাসপাতালের মঞ্জুরি দিয়ে ২০৩৫ কোটি টাকা বরাদ্দ করেছিল তত্কালীন ইউপিএ সরকার। তবে হাসপাতালের অধিকাংশ কাজটাই হয়েছে নতুন সরকারের জমানায়।