Indian Police Modern Cars: বদলানো ভারতে রাস্তায় নামছে কলকাতা পুলিসের দুরন্ত সব গাড়ি! আর...

ভারতীয় পুলিস প্রতিদিনের চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য তাদের বাহিনীতে আরও উন্নত যানবাহন নিয়ে আসছে। বিভিন্ন রাজ্যের পুলিস বাহিনী এখন শীর্ষ ৫টি উন্নতমানের গাড়ি ব্যবহার করছে।  

Feb 05, 2024, 17:15 PM IST
1/5

টয়োটা হিলাক্স

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঞ্জাব পুলিস তাদের সড়ক সুরক্ষা ফোর্সে ১১৬টি হিলাক্স ট্রাক যোগ করেছে। এই গাড়িটি তার দৃঢ়তার জন্য পরিচিত, হিলাক্সে একটি ২.৭ লিটারের ডিজেল ইঞ্জিন রয়েছে এবং এটি ৪-হুইল ড্রাইভ সহ আসে। যার দাম ৩০.৪০ লক্ষ থেকে ৩৭.৯০ লক্ষ টাকার মধ্যে।  

2/5

হুন্ডাই ক্রেটা

এই গাড়িটি  চেন্নাই এবং লাদাখ সহ অনেক পুলিস বিভাগে একটি জনপ্রিয়। এর নির্ভরযোগ্যতা এবং কর্মক্ষমতার জন্য এই গাড়িটিকে সবাই বেছে নেয়। প্রি-ফেসলিফ্ট এই মডেলটি ১.৪লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন সহ বিভিন্ন ইঞ্জিন বিকল্পে আসে।  

3/5

টাটা নেক্সন ইভি

কলকাতা পুলিসে নিজেদের বাহিনীতে পরিবেশ-বান্ধব গাড়ি ব্যবহার করছে। ২২৬ ইউনিটের প্রি-ফেসলিফ্ট নেক্সন ইভির রয়েছে কলকাতা পুলিস বাহিনীতে। এই গাড়িটি সিঙ্গেল চার্জে ৪৫৩ কিমি পর্যন্ত রেঞ্জ অফার করে।

4/5

মাহিন্দ্রা বোলেরো নিও

কোয়াম্বাটুর পুলিস তাদের অফিশিয়াল গাড়ি হিসাবে মাহিন্দ্রা বোলেরো নিও ব্যবহার করছে। এই গাড়িটি তার ১.৫ লিটার mHawk ডিজেল ইঞ্জিনসহ শক্ত কাঠামোর জন্য পরিচিত। এর দাম প্রায় ৯.৬৪ লক্ষ টাকা।

5/5

মাহিন্দ্রা এক্সইউভি৭০০

সম্প্রতি মাহিন্দ্রা এক্সইউভি৭০০ পুলিসের গাড়ি হিসাবে ব্যবহার করছে মহারাষ্ট্র পুলিস। এক্সইউভি৭০০ তার নিরাপত্তা বৈশিষ্ট্য এবং শক্তিশালী ইঞ্জিন বিকল্পের জন্য পরিচিত, যার মধ্যে একটি ২.০ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই যানবাহনগুলি ভারতীয় পুলিস বাহিনীর বিভিন্ন অপারেশনাল চাহিদার সঙ্গে সারিবদ্ধ কর্মক্ষমতা, প্রযুক্তি এবং পরিবেশ-বন্ধুত্বের মিশ্রণের প্রতিনিধিত্ব করে।