গুজবের নোটে বাজার মাত...

Feb 05, 2018, 20:54 PM IST
1/8

Pic8

Pic8

হোয়াটস অ্যাপ থেকে ফেসবুক মেসেঞ্জার ছড়িয়ে পড়েছে সর্বত্র। এমনটাই নাকি হতে চলেছে ১০০০ টাকার নোট। যদিও RBI-এর তরফে এমন কিছু এখনও জানানো হয়নি।

2/8

Pic7

Pic7

বাজারে নাকি আসছে ১টাকার নোট। সেই সঙ্গে ২০, ১৫০ ও ১০০ টাকার কয়েনও নাকি ইস্যু করা হবে। খবর ছড়িয়েছে মেসেঞ্জারে। দেখা মিলেছে ছবিরও। কিন্তু, তার সত্যতা নিয়ে প্রশ্ন রয়েছে। নেই সরকারি ঘোষণাও।

3/8

Pic6

Pic6

হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে ফেসবুকেও দেখা মিলল ৩৫০ টাকার কড়কড়ে নোটের ছবির। কিন্তু কারা দিচ্ছে এমন ছবি, কোথা থেকে আসছে? নেই উত্তর। এখানেও মেলেনি সরকারি স্বীকৃতি।

4/8

Pic5

Pic5

বলা হচ্ছে, নতুন ২০ টাকার নোটের রূপ নাকি এমনই। কথাটা কি সত্যি? কিন্তু আবারও সেই একই ব্যাপার, রিজার্ভ ব্যাঙ্ক জানায়নি কিছুই...

5/8

Pic4

Pic4

বাজারে নাকি আসতে চলেছে ৬০ টাকার কয়েনও! কি চমকে গেলেন তো? অন্তত এমনই ছবি পাওয়া যাচ্ছে সোশ্যাল মিডিয়াতে। এক্ষেত্রেও RBI-এর তরফে কিছু জানানো হয়নি।

6/8

Pic3

Pic3

RBI নাকি সম্প্রতি ১০০০, ১৫০, ১০০ ও ৭৫ টাকার কয়েনও বাজারে ছেড়েছে। এটাও জানাচ্ছে সেই সোশ্যাল মিডিয়াই। আপনি দেখেছেন নাকি সেই ছবি? তবে, RBI কিন্তু এখনও তার সত্যতা জানায়নি।

7/8

Pic2

Pic2

নতুন ৫ টাকার নোট বাজার দখল করেছে বলে গুজব ছড়িয়েছে ইতিমধ্যেই। এমনই নাকি দেখতে। তবে, এখনও পর্যন্ত কারও হাতে তা এসেছে বলে শোনা যায়নি। ছবি মিলেছে সোশ্যাল মিডিয়া মারফত্।

8/8

Pic1

Pic1

আরও বড় খবর, প্রধানমন্ত্রী নিজে হাতে নাকি ৫০০০ টাকার কয়েনের উদ্বোধন করেছেন। ছবিও পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে। জারি করা হয়েছে ১২৫ টাকার কয়েনও। কিন্তু বাস্তবে তার দেখা কই? তাছাড়া ছবিটিও নকল, বলছেন অনেকেই...