বরফে ঢেকেছে উপত্যকা, গর্ভবতী মহিলার জন্য দেবদূত হয়ে এলেন Indian army-র জওয়ানরা

Jan 07, 2021, 19:46 PM IST
1/6

প্রবল তুষারপাত (Snowfall)। ব্যাহত জনজীবন। জম্মু-কাশ্মীরে এই দুর্যোগের সময় বারবারই সাধারণ মানুষের জন্য দেবদূতের মতো পাশে দাঁড়িয়েছে ভারতীয় সেনার জওয়ানরা। এবার এক গর্ভবতী মহিলাকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়লেন জওয়ানরা।  

2/6

কুপওয়াড়ার একটি গ্রামে প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন এক মহিলা। এদিকে তাঁর গ্রামের চারপাশ ঢেকে ছিল হাঁটু পর্যন্ত বরফে। তাঁকে উদ্ধারের জন্য এগিয়ে এলেন ভারতীয় সেনার জওয়ানরা।

3/6

বরফে ঢাকা প্রায় দুকিমি পথ সেই মহিলাকে স্ট্রেচারে শুইয়ে নিয়ে গেলেন জওয়ানরা। তার পর তাঁকে পাকা রাস্তা থেকে অ্যাম্বুল্যান্সে তুলে দেওয়া হল। স্থানীয় গ্রামবাসীদের কয়েকজনও অবশ্য সেনা জওয়ানদের সাহায্য করেছিলেন।

4/6

রাত সাড়ে এগারোটা থেকেই শবনম বেগম নামের ওই মহিলার প্রসব যন্ত্রণা শুরু হয়। ভোরের আলো ফুটতেই তাঁকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য সেনা জওয়ানরা গ্রামে চলে আসেন। 

5/6

করালপুরাতে কর্তব্যরত জওয়ানরা হেজকোয়ার্টারে খবর পাঠান। তার পরই বেশ কয়েকজন জওয়ান ওই মহিলাকে উদ্ধারে গ্রামে পৌঁছন।  বেশ কয়েকজন মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে নিয়ে জওয়ানরা হাজির হন সেখানে।

6/6

করালপুরার সরকারি হাসপাতালে সেই মহিলা একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। মহিলার স্বামী আহমেদ শেখ সেনার হেডকোয়ার্টারে মিষ্টি খাওয়াতে পৌঁছন। তিনি ভারতীয় সেনা জওয়ানদের ধন্যবাদ জানান।