Online Food Order: ভরবে ৮টি কুতুব মিনার, ঢাকবে ৫ টি ইডেনের মাঠ! শুধু একটি অ্যাপেই খাবার অর্ডার করে কাঁপালো ভারত...

India: খাবার অনলাইনে অর্ডার করে বাড়িতে এনে খাওয়ার চল আগের থেকে বেড়েছে অনেক বেশি। এবার সেই অনলাইন অর্ডার করা খাবারের হিসেব সামনে আনল জোম্যাটো।

Dec 27, 2023, 17:15 PM IST
1/8

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নানান ধরনের খাবার, নানান রেস্টুরেন্টের খাবার অনলাইনে অর্ডার করে বাড়িতে এনে খাওয়ার চল আগের থেকে বেড়েছে অনেক বেশি। এবার সেই অনলাইন অর্ডার করা খাবারের হিসেব সামনে আনল জোম্যাটো। জানলে অবাক হবেন ২০২৩ সালে ভারতের মানুষ ঠিক কত পরিমাণ বিরিয়ানি বা পিৎজা অনলাইন অর্ডার করে খেয়েছেন।

2/8

বিরিয়ানি সকলেরই ভীষণ প্রিয়। কম দামি থেকে শুরু করে বেশি দামি, মানুষ সারা বছরই বিরিয়ানি খেতে ভালোবাসে। আবার সব বয়সের মানুষই বিরিয়ানি পছন্দ করেন। ভেজ হোক বা নন ভেজ, লাঞ্চ হোক কিংবা ডিনার অনেকেরই প্রথম পছন্দ বিরিয়ানি।

3/8

২০২৩ সালে ভারতের মানুষ সবথেকে বেশি বিরিয়ানি অর্ডার করে বাড়িতে আনিয়ে খেয়েছেন। মোট ১০ কোটি ৯৮ হাজারেরও বেশি বিরিয়ানির প্লেট অর্ডার দেওয়া হয়েছে চলতি বছরে। হিসাব করলে দেখা যাবে, ভারতে ২০২৩-এ যে পরিমাণে বিরিয়ানি অর্ডার করে খাওয়া হয়েছে, তা দিয়ে ৮ টি কুতুব মিনার ভরে যাবে।

4/8

ভারতের মানুষ দ্বিতীয় যে জিনিসটি সব থেকে বেশি অর্ডার করেছে তা হল পিৎজা। পিৎজা একটি ইতালিয়ান খাবার হলেও, ভারতীয় মানুষেরা এই খাবার খেতে খুবই ভালোবাসে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে দেশের ক্যাফে গুলোতে পিৎজা থাকবেই থাকবে।

5/8

২০২৩ সালে ভারতীয় মানুষেরা মোট ৭ কোটি ৪৫ লক্ষেরও বেশি পিৎজা অর্ডার দিয়েছেন। হিসাব করলে দেখা যাবে, ভারতে ২০২৩-এ যে পরিমাণে পিৎজা অর্ডার করে খাওয়া হয়েছে, তা দিয়ে ৫ টি  ইডেন গার্ডেন্সের মাঠ ঢেকে ফেলা যাবে।

6/8

কোনও দিক থেকে বাদ যায়না নুডলসও। আসলে নুডলসও কিন্তু ভারতীয় খাবার নয়। ২০২৩ সালে ভারতের মানুষ মোট ৪ কোটি ৫৫ লক্ষেরও বেশি নুডলস অর্ডার দিয়েছে ভারতের মানুষ। রিপোর্ট অনুযায়ী এই পরিমাণ নুডলস দিয়ে ২২ বার পৃথিবীকে জড়িয়ে ফেলা যাবে।

7/8

বেঙ্গালুরুর এক ব্যক্তি চলতি বছরে মোট ৪৬২৭৩ টাকার খাবার অর্ডার করেছে। অন্য দিকে আবার মুম্বইয়ের এক ব্য়ক্তি একদিনে মোট ১২১ টি খাবার অর্ডার করে সকলের নজর কেড়েছেন।

8/8

বেঙ্গালুরুরই এক ব্যাক্তি মোট ১৩৮৯ টি অর্ডার নিজের প্রিয় মানুষদের উদ্দেশ্যে অর্ডার করেছে, যার মোট বিল হয়েছে ৬.৬১ লক্ষ টাকা। তবে জোম্যাটোর রিপোর্ট অনুযায়ী হানিস নামক মুম্বইয়ের এক ব্য়ক্তি ২০২৩-এর সবথেকে বড় খাদ্যরসিক বলে জানিয়েছে। কারম চলতি বছরে তিনি নাকি মোট ৩৫৮০ বার খাবার অর্ডার দিয়েছেন।