"মনে হচ্ছিল ওয়ানডে খেলার যোগ্যতা আমার নেই", শান্তশিষ্ট দ্রাবিড় এবার মুখ খুললেন

Jul 18, 2020, 17:14 PM IST
1/6

তিনি কখনওই মুখ খোলেন না। নিজের মান, অভিমান, অনুভূতির কথা জানাননি সেভাবে কখনও। বরাবরের শান্ত স্বভাবের রাহুল দ্রাবিড় এবার জানালেন পুরনো কিছু কথা। 

2/6

ডব্লিউ বি রমনের সঙ্গে আলাপচারিতায় দ্রাবিড় জানিয়েছেন, তিনি একটা সময় অনিশ্চয়তায় ভুগতেন। ভেবেছিলেন, তাঁর োয়ানডে কেরিয়ার হয়তো শেষ। 

3/6

দ্রাবিড় বলেছেন, ''১৯৯৮ সালে ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলাম। প্রায় এক বছর দলে কামব্যাক করতে পারিনি। তখন অনিশ্চয়তায় ভুগছিলাম। মনে হচ্ছিল আমি কি ওয়ানডে খেলার যোগ্য নই!''

4/6

দ্য ওয়াল আরো বলেছেন, ''আমি সব সময় ভাল টেস্ট ক্রিকেটার হওয়ার ট্রেনিং পেয়েছি। গ্রাউন্ডে বল রেখে খেলি। হাওয়ায় শট কম খেলার চেষ্টা করি। তাই ভাবতাম, আমি সব দিক থেকে ওয়ানডে ক্রিকেটে ফিট হয়ে উঠব তো!''

5/6

১৯৯ বিশ্বকাপেই দ্রাবিড়ের এই দ্বন্দ্ব দূর হয়ে যায়। তিনি দলের হয়ে সর্বোচ্চ রান করেন টুর্নামেন্ট। এর পর দলের নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান হয়ে ওঠেন।

6/6

১৯৯৯ ক্যালেন্ডার ইয়ার-এ ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সব থেকে বেশি রান করেছিলেন দ্রাবিড়। এর পর ২০০৩ বিশ্বকাপেও তিনি খেলেছিলেন। ১৬৪ টেস্ট খেলার পাশাপাশি ৩৪৪ ওয়ানডে খেলেছেন দ্রাবিড়। টেস্টে ১৩ হাজার ২৮৮ রানের পাশাপাশি এক দিনের ক্রিকেটে তাঁর রান ১০ হাজার ৮৮৯।