আপনার পার্টনারের সঙ্গে ঘরের কাজ ভাগ করে নিন

Jun 14, 2021, 15:42 PM IST
1/7

নিজস্ব সাংবাদদাতা: আপনার partner যে গৃহকর্মে  দক্ষ হবে এমনটা নাও হতে পারে, কেউ একাই বাড়ির কাজকর্ম করবে এমনটাও উচিত নয়। যদি আপনার partner বাড়ির কোনও কাজ করা থেকে বিরত থাকেন তবে আপনি হতাশ এবং বিরক্তিকর হয়ে উঠতে পারেন যেহেতু আপনি সমস্ত কাজের জন্য দায়বদ্ধ রয়েছেন। তবে এই পরিস্থিতিতে পার্টনারের সঙ্গে কথা বলে নিজেদের মধ্যে কাজ ভাগ করে নিন।   

2/7

কাজের ভাগ করে নিন, কাজ শুরু করার আগে আপনার partner  এর সঙ্গে নিজেদের সময় নিয়ে আলোচনা করা জরুরি, কে কোন সময়ে কাজ করতে চায়, সেটা আলোচনার মাধ্যমে ঠিক করুন।

3/7

গান শুনতে শুনতে কাজ করার কী অভ্যেস রয়েছে আপনার? তাহলে নিজেকে বুস্টার করার জন্য গান শুনতে শুনতেই কাজ করুন। তেমনই আপনার Partner নিজেকে বুস্টার করতে কী করেন তা জেনে রাখুন। 

4/7

আপনি আপনার পার্টনারের সঙ্গে বাড়ির কাজ করা নিয়ে কোনও ঝামালায় যাবেন না, তাতে আপনাদের সম্পর্কে প্রভাব ফেলতে পারে।  নিজেদের মধ্যে আলোচনা করে ছোট ছোট বিষয়গুলির সমাধান করুন। 

5/7

আপনার  partnerকে বাড়ির কাজ সংক্রান্ত বিষয় নিয়ে আঘাত করবেন না। নেতিবাচক বিষয়গুলি  আপনার পার্টনারের জন্য হতাশাযর  কারণ হতে পারে। আপনার পার্টনারের কাজ নিখুঁত না হওয়া সত্ত্বেও তিনি যে আপনাকে সাহায্য করছেন সেটা মাথায় রাখবেন। 

6/7

যদি ঘরের কাজগুলি আপনার এবং আপনার  partner  এর জন্য খুব বেশি পরিমাণে  কাজ বলে মনে হলে, তবে বাইরে থেকে সহায়তা নেওয়া বিবেচনা করা বুদ্ধিমানের কাজ তাতে আপনাদের সম্পর্ক ভাল থাকবে।  হাউসমেডগুলি কিছুটা ব্যয়বহুল হতে পারে তবে এটি আপনার সঙ্গীটির সাথে আপনার লড়াই, জ্বালা এবং যুক্তিগুলি অবশ্যই আটকে রাখবে।

7/7

আপনি কাজকে সমানভাবে ভাগ করার জন্য যতই চেষ্টা করুন না কেন, এটি কখনও হবে না। আপনার  partner  এবং  আপনাকে আরও কিছু কাজ শেষ করতে হতে পারে। তবে এখানে কৌশলটি একবারে ৬: ৪ অনুপাত অর্জন করা। আপনি  কাজ শেষ করার পরেই আপনার পার্টনার কাজ করে নিলেই তা শেষ করে নিতে পারবেন।