lizard on Humans: আচমকা গায়ে পড়েছে টিকটিকি? হয় জ্যকপট, নয় মৃত্যু!

Jan 10, 2023, 19:54 PM IST
1/7

টিকটিকি শুভ নাকি অশুভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে চিরাচরিত ধারণা অনুযায়ী গায়ে  টিকটিকি পড়ে যাওয়াকে একদিকে শুভ আবার অন্যদিকে অশুভ বলে মনে করা হয়ে থাকে । কারণ শাস্ত্রে টিকটিকিকে কেতুর অংশ বলে মনে করা হয়।  কেতু হল অসুর স্বরভানুর দেহ, যার মাথা ভগবান মহা বিষ্ণু কেটেছিলেন। তাই  টিকটিকির আওয়াজ থেকে শুরু করে টিকটিকির দেহ আমাদের শরীরের যে অংশে  পড়ে, সবকিছুরই একটি নির্দিষ্ট তাৎপর্য রয়েছে বলে মনে করা হয়।  

2/7

টিকটিকি শুভ নাকি অশুভ

জ্যোতিষের একটি অংশ গৌলি পতন শাস্ত্রে দেহের নানা অংশে  টিকটিকি পড়ার প্রভাব  বর্ণনা করা হয়েছে। গৌলি পতন শাস্ত্র অনুযায়ী  যদি কোনও ব্যক্তির মাথায় টিকটিকি পড়ে, তবে তিনি কোনও খারাপ সময়ের সম্মুখীন হতে চলেছেন। এটি প্রায়শই অন্যদের  সঙ্গে বিবাদ, মানসিক অশান্তি বা পরিবারের কোনও সদস্যের মৃত্যুর  পূর্বাভাসও হতে পারে।    

3/7

টিকটিকি শুভ নাকি অশুভ

যদি টিকটিকি মাথার পরিবর্তে চুলের গিঁটে পড়ে, তবে এটি কোনও বিশেষ ধরনের লাভ নিয়ে আসতে পারে। যদি টিকটিকি কারও মুখের উপর নেমে আসে, তাহলে  শীঘ্রই কোনও আত্মীয় আসতে পারে।    

4/7

টিকটিকি শুভ নাকি অশুভ

যদি এটি  ভুরুতে পড়ে তবে আপনি রাজানুগ্রহ লাভ করতে পারেন। কিন্তু যদি এটি চিবুক বা চোখের উপর পড়ে তবে আপনি কিছুর জন্য শাস্তি পেতে পারেন। উপরের ঠোঁটে টিকটিকি পড়লে সম্পদের ক্ষতি এবং নীচের ঠোঁটে পড়লে সম্পদ লাভ হতে পারে। টিকটিকি আপনার নাকে এবং ডান কানে পড়লে আপনি অসুস্থ হয়ে পড়তে পারেন, এর অর্থ আপনি একটি দীর্ঘ অথচ অসুস্থ জীবনযাপন করবেন।    

5/7

টিকটিকি শুভ নাকি অশুভ

যদি এটি আপনার মুখের উপর পড়ে,  তার মানে হল যে আপনার ভয় পাওয়ার কিছু কারণ অবশ্যই আছে,  কিন্তু যদি টিকটিকি ঘাড়ে পড়ে, তবে নিশ্চিত থাকুন, আপনার য়ারা ক্ষতি চায়, তারা ধ্বংস হয়ে যাবে।  

6/7

টিকটিকি শুভ নাকি অশুভ

যদি একটি ঘরের টিকটিকি আপনার বাম বাহুতে পড়ে, তবে খুব তাড়িতাড়ি  যৌন আনন্দ পেতে পারেন এবং যদি ডান বাহুতে থাকে তবে আপনার স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়তে পারে। যদি এটি আপনার ডান হাতের কব্জিতে পড়ে, তবে কিছু সমস্যা আপনার জন্য অপেক্ষা করছে।  যদি নাভির এলাকায় টিকটিকি পড়ে, আপনি মূল্যবান পাথর এবং রত্ন পেতে চলেছেন।    

7/7

টিকটিকি শুভ নাকি অশুভ

হাঁটু, গোড়ালি এবং নিতম্বের উপর পড়া সাধারণত শুভ বার্তা  নিয়ে আসে।  আপনার পায়ে পড়া একটি টিকটিকি অদুরঝ ভবিষ্যতে ভ্রমণের পূর্বাভাস দেয়। যদি এটি যৌনাঙ্গে পড়ে তবে এটি কঠিন সময় এবং দারিদ্র্যের পূর্বাভাস দেয়।