Bengal Weather: বঙ্গোপসাগরে আছড়ে পড়েছে ঘূর্ণাবর্ত, বাংলায় তুমুল বৃষ্টির আশঙ্কা?

Bengal Weather: অস্বস্তিকর গরম কাটিয়ে শুক্রবার থেকে হাওয়া বদল বাংলায়। শনি থেকে মঙ্গল বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে আংশিক মেঘলা আকাশ। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার বিকেলের পর থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে উপকূলের জেলায়। 

Aug 31, 2023, 17:26 PM IST
1/6

আবহাওয়ার পূর্বাভাস

সন্দীপ প্রামাণিক: এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে যার অবস্থান উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গের উপর রয়েছে এবং ঘূর্ণবাতের জন্য প্রচুর মেঘ তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের উপর।  

2/6

আবহাওয়ার পূর্বাভাস

এর ফলে প্রবল বৃষ্টি হচ্ছে দক্ষিণ ২৪ পরগনা,হাওড়া,পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা। বৃহস্পতিবার কলকাতাতেও সাড়ে ১১ টা থেকে ৪২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।  

3/6

আবহাওয়ার পূর্বাভাস

এ ছাড়া আরেকটি সেল রয়েছে কলকাতার উপর যার ফলে আবারও বৃষ্টি শুরু হয়েছে। আজ উপকূলের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।  

4/6

আবহাওয়ার পূর্বাভাস

উত্তরবঙ্গে আগামী ৪/৫ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। যেহেতু ঘূর্ণাবর্ত রয়েছে বঙ্গোপসাগরের উপর তাই দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে আগামী ৪-৫ দিন।  

5/6

আবহাওয়ার পূর্বাভাস

দক্ষিণবঙ্গে আগামী ৪/৫ দিন বৃষ্টির পরিমাণ বাড়বে। আজ কলকাতা তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি। কাল কলকাতা তাপমাত্রা ৩৪ থেকে ৩৫ ডিগ্রি আশেপাশে থাকবে।  

6/6

আবহাওয়ার পূর্বাভাস

রবিবার থেকে কলকাতা তাপমাত্রা কমবে। আগামী পাঁচ থেকে সাত দিন মৌসুমী বায়ু খানিকটা সক্রিয় থাকবে দক্ষিণবঙ্গে।