Weather Update | Puja Weather: বাংলায় বন্যা, তার মধ্যেই জোড়া ঘূর্ণাবর্ত! বঙ্গোপসাগর থেকে থাইল্যান্ড পর্যন্ত রাক্ষুসে রেখা...

Bengal Rain Update: পুজোর সময়ে কী হবে, এটাই এখন বাঙালির আসল উদ্বেগ। সকলেরই প্রশ্ন-- পুজোয় আবহাওয়া ভালো থাকবে তো?

| Sep 21, 2024, 20:14 PM IST

সন্দীপ প্রামাণিক: আলিপুর আবহাওয়া দফতরের আঞ্চলিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়ার আপডেট। সঙ্গে কিছু জরুরি পূর্বাভাস।

1/6

জোড়া ঘূর্ণাবর্ত

কী বললেন তিনি? জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে নিম্নচাপ-এলাকা তৈরি হবে সোমবার। উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে এই নিম্নচাপ এলাকা তৈরির আশঙ্কা।

2/6

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর, থাইল্যান্ড উপকূল

পূর্ব-পশ্চিম শিয়ার জোন। বঙ্গোপসাগর থেকে থাইল্যান্ড উপকূল পর্যন্ত বিস্তৃত। এই জোনে দুই জোড়া ঘূর্ণাবর্ত। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর-সংলগ্ন এলাকায় একটি, অন্যটি থাইল্যান্ড উপকূল এলাকায়।

3/6

দুর্যোগে দক্ষিণবঙ্গ?

একদিকে প্লাবিত দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকা। এর মধ্যেই ফের নিম্নচাপের আশঙ্কা। আবারও দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির আশঙ্কা। বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আরো একবার কি দুর্যোগের দুর্ভোগে দক্ষিণবঙ্গ?

4/6

দক্ষিণে দুর্ভোগ

আজ, শনিবার থেকেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। আগামীকাল থেকেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বুধবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে দক্ষিণবঙ্গে।

5/6

উত্তরেও বিপর্যয়

সোমবার থেকে বুধবারের মধ্যে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায়।

6/6

পুজো জলে?

পুজোর সময়ে কী হবে, এটাই এখন বাঙালির আসল উদ্বেগ। সকলেরই প্রশ্ন পুজোয় আবহাওয়া ভালো থাকবে তো? কিন্তু খবর যা, তাতে সেটা নিয়েও নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না। কেননা, আশঙ্কা, ভাসতে পারে পুজো।