Har Ghar Tiranga: 'স্বাধীন' শুভেচ্ছা জানাতে ২৫ টাকায় জাতীয় পতাকা কেনার হিড়িক পোস্ট অফিসে

Aug 06, 2022, 15:30 PM IST
1/5

পোস্ট অফিসের নয়া কর্মকাণ্ড

Har Ghar Tiranga

বিশ্বজিৎ সিংহ রায়: খাম বা পোস্ট কার্ড নয়। জাতীয় পতাকা কেনার জন্য লাইন পড়েছে পোস্ট অফিসে। অনলাইনে বুকিং করলে পিয়ন গিয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে জাতীয় পতাকা। রীতিমতো সাড়া পড়ে গিয়েছে পোস্ট অফিসের এই নয়া কর্মকাণ্ডে। 

2/5

১৩ থেকে ১৫, হর ঘর তিরঙা

Azadi Ka Amrit Mahotsav

স্বাধীনতার ৭৫ বছর। আর সেই ৭৫ বছরকে স্মরণীয় করে রাখতেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নানারকমভাবে প্রচার চালানো হচ্ছে। ১৩ তারিখ থেকেই প্রতিটি ঘরে জাতীয় পতাকা উত্তোলনের জন্য অনুরোধ করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। সরকারিভাবেও নানা কর্মসূচি রাখা হয়েছে। 

3/5

২৫ টাকায় পতাকা

75th Independence Day Celebration

তবে সাধারণ মানুষকে উৎসাহিত করতে পোস্ট অফিসে খাম, পোস্ট কার্ডের মত একইরকম ভাবে জাতীয় পতাকা বিক্রি করা হচ্ছে। মাত্র ২৫ টাকার বিনিময়ে রীতিমতো ভালো সাইজের জাতীয় পতাকা মিলছে ডাকঘর থেকে। এমন সুযোগ পেয়ে উৎসাহিত সাধারণ মানুষ। বাজারের থেকে অনেক কম দামে খুব উন্নতমানের পতাকা পাওয়া যাচ্ছে। 

4/5

শয়ে শয়ে জাতীয় পতাকা বিক্রি

India 75th Independence Day Celebration

আর স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে এক-একজন ব্যক্তি শুধু নিজের জন্য নয়, উপহার স্বরূপ বন্ধু-বান্ধব এবং আত্মীয়স্বজনকেও পাঠাচ্ছে জাতীয় পতাকা। সরকারি এই পদক্ষেপ রীতিমতো সাড়া ফেলে দিয়েছে মানুষের মধ্যে। প্রতিদিনই শয়ে শয়ে জাতীয় পতাকা বিক্রি হচ্ছে।

5/5

অনলাইনেও বিক্রি

Post Office Selling National Flag

অনলাইনের মাধ্যমেও চলছে বিক্রি। পিয়নরা বুকিং করলে বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দিচ্ছে জাতীয় পতাকা। রীতিমতো সাফল্য পেয়েছে ডাকঘরে জাতীয় পতাকা বিক্রির এই প্রকল্প। এমনটাই জানাচ্ছেন পোস্টমাস্টার।