অগস্টে বাংলায় ধর্ষণ-২২৩, অপহরণ-৬৩৯, তথ্য রাজ্যপালের; খণ্ডন রাজ্যের

Oct 06, 2020, 20:35 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন:মহিলাদের উপরে অপরাধ নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত। টুইট করে ধর্ষণ ও অপরাধের তথ্য দেন জগদীপ ধনখড়। সেই তথ্য খণ্ডন করে স্বরাষ্ট্র দফতর। তারা জানায়, রাজ্যপালের তথ্যে অসংগতি রয়েছে। তার পাল্টা রাজ্যপাল জানান, ধর্ষণ ও অপহরণের পরিসংখ্যান পাঠিয়েছিল প্রশাসনই।        

2/6

মঙ্গলবার জগদীপ ধনখড় টুইট করেন,অগস্টে রাজ্যে ধর্ষণের ঘটনা ২২৩টি। অপহরণের সংখ্যা ৬৩৯। রাজ্যে মহিলাদের উপরে অপরাধের রিপোর্ট উদ্বেগজনক। সব জায়গায় আগুন ছড়িয়ে পড়ার আগে আইন-শৃঙ্খলা নিয়ে পদক্ষেপ করতে হবে পুলিসকে। 

3/6

পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর টুইট করে জানায়, ''ধর্ষণ ও অপহরণ নিয়ে রাজ্যপালের তথ্য  অফিসিয়াল পরিসংখ্যান বা রিপোর্টের ভিত্তিতে দেওয়া হয়নি। তা সঠিক নয়। বিভ্রান্তিকর। ভিত্তিহীন তথ্য দেওয়া হয়েছে।''   

4/6

তার পাল্টা জবাব দেন রাজ্যপাল। দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন বিভ্রান্তিকর তথ্যে অবাক হচ্ছি। ক্ষমা চেয়ে সংশোধন করুন। ২২৩টি ধর্ষণ ও ৬৩৯টি অপহরণের ঘটনার রিপোর্ট পাঠানো হয়েছিল প্রশাসনের বিভিন্ন বিভাগ থেকে। 

5/6

রাজ্যপালের অভিযোগ,'সাংবিধানিক অফিসকে অপমানিত করার চেষ্টা করা হচ্ছে। জনস্বার্থে এই ধরনের কাজকে রেয়াত করা হবে না। নিশ্চিতভাবে পদক্ষেপ করা হবে। আশা করি, মিথ্যার মতোই দ্রুত সামনে আসবে সত্য।'  

6/6

তথ্য প্রত্যাহ্যার করার জন্য মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবকে বার্তাও দেন রাজ্যপাল। তাঁর খোঁচা, আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হওয়ার পর এই ধরনের অসত্য তথ্য পেশ করছেন পশ্চিমবঙ্গের ডিজিপি।