Gold Price: ভয়ংকর অবস্থা বাজারের! সোনার দামে রাতের ঘুম উড়েছে মধ্যবিত্তের...

Gold And Silver Price Today: সোনার দামে অবিশ্বাস্য লাফ চলছে সাম্প্রতিক গোটা সময়টা জুড়েই! এর মধ্যে বাংলায় বৈশাখ মাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছিল বিয়ের মরসুম! কিন্তু সেই সময়েও মধ্যবিত্তের রাতের ঘুম কেড়ে নিয়েছিল সোনা-রুপোর দাম।

May 21, 2024, 20:13 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত তিনদিনে কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম দুদফায় বেড়েছে ১৪০০ টাকা।  শহরে রুপোর দাম এই তিনদিনে বেড়েছে কেজিতে ৬৩৫০ টাকা। দেখতে গেলে, ইদানীং সোনা-রুপোর দামে অবিশ্বাস্য লাফ চলছে গোটা সময়টা জুড়েই! এর মধ্যে বাংলায় বৈশাখ মাস পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুমও! কিন্তু সোনার দামের কাছে তাঁরা রীতিমতো অসহায়। সামাজিকতার এমন দায় যে, পালে-পার্বণে, বিয়ে-থায় কিনতেই হয় একটু সোনা!

1/6

রুপো

আজ মঙ্গলবার কলকাতায় প্রতি কেজি রুপোর বাট বিকোচ্ছে ৯৩১০০ টাকায়। প্রতি কেজি খুচরো রুপোর দাম ৯৩২০০ টাকা। 

2/6

সোমে রৌপ্যমূল্য

সোমবারের তুলনায় আজ মঙ্গলবার রুপোর দাম কেজিতে বেড়েছে ২৪৫০ টাকা। গতকাল কলকাতায় প্রতি কেজি রুপোর বাটের দাম ছিল ৯০৬৫০ টাকা। খুচরো রুপোর দাম ছিল ৯০৭৫০ টাকা। 

3/6

২২ ক্যারেট

কলকাতায় ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম প্রতি গ্রামে ৭১৯৫ টাকা। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম আজ ৭১৯৫০ টাকা। 

4/6

স্বল্পমূল্য

গতকালের তুলনায় আজ ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম বেড়েছে ১০ গ্রামে ৫৫০ টাকা। এর আগে গতকাল কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম ছিল ৭১৪০০ টাকা।  ১ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম ছিল ৭১৪০ টাকা।

5/6

অদ্য স্বর্ণমূল্য

কলকাতায় ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম প্রতি গ্রামে ৭৫৩০ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনা বাটের দাম আজ ৭৫৩০০ টাকা। আজ কলকাতায় ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার দাম প্রতি গ্রামে ৭৫৭০ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম আজ ৭৫৭০০ টাকা।

6/6

বৃদ্ধিহার

গতকালের তুলনায় আজ কলকাতার দোকানগুলিতে  খুচরো পাকা সোনা এবং সোনার বাটের দাম বেড়েছে যথাক্রমে ১০ গ্রামে ৬০০ টাকা করে।