Gold and Silver Prices: রুপো কিন্তু সোনার চেয়েও বেশি বাড়ছে! জেনে নিন, এই দুই ধাতুর আজকের দাম...

Gold and Silver Prices: সোনা তো বাড়ছেই, রুপোর দামও যে আকাশছোঁয়া! কোথায় এসে দাঁড়াল রৌপ্যমূল্য? প্রতি কেজি রুপোর দাম দাঁড়াল ৮২,০৬৪ টাকা! ডলার ইনডেক্সের নিরিখে যার বৃদ্ধি একলাফে ১.৩৩ শতাংশ বেশি!

| Apr 08, 2024, 16:11 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সামনেই পয়লা বৈশাখ, এই সময়ে সোনা-রুপোর বাজার বেশ গরম থাকে। কেনা-বেচা চলে। তা ছাড়া আসছে নতুন বাংলা বছরের বিয়ের মরসুমও। সোনা তো বাড়ছেই, রুপোর দামও যে আকাশছোঁয়া! কোথায় এসে দাঁড়াল রৌপ্যমূল্য? আজ, সোমবার প্রতি কেজি রুপোর দাম এসে দাঁড়াল ৮২,০৬৪ টাকায়! ভাবা যায়! ডলার ইনডেক্সের নিরিখে যার বৃদ্ধি একলাফে ১.৩৩ শতাংশ বেশি! 

1/7

শহরে রজতমূল্য

কলকাতায় রুপোর দাম অবশ্য আরও আগুন! ৮৩৪০০ টাকা প্রতি কেজি! পাইকারি আর খুচরো বাজারের দামে অবশ্য ফারাক থাকে, তবে সেটা খুব বেশি নয়।

2/7

শহরে স্বর্ণমূল্য

আর সোনা? কলকাতায় সোনার দাম ৭১৬২৯ প্রতি ভরি (১০ গ্রাম সোনা) !

3/7

রাজধানীতে ধাতুমূল্য

দিল্লিতে সোনার দাম ৭১২১০ টাকা। আর রুপোর দাম ৮৩৪০০ টাকা! 

4/7

চেন্নাইতে সোনা-রুপো

চেন্নাইতে সোনার দাম ৭১০৭০ টাকা। রুপোর দাম ৮৬৯০০ টাকা!

5/7

বাণিজ্যনগরীতে

মুম্বইয়ে সোনার দাম ৭১৩৫০ টাকা। আর রুপোর দাম ৮৩৪০০ টাকা প্রতি কেজি।

6/7

সোনা-কথা

জিএসটি এবং টিসিএস বাদে কলকাতায় ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম প্রতি গ্রামে ৭১৪০ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনা বাটের দাম ৭১৪০০ টাকা। জিএসটি এবং টিসিএস বাদে আজ কলকাতায় ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার দাম প্রতি গ্রাম ৭১৭৫ টাকা।

7/7

রুপো-কথা

৫ এপ্রিল প্রতি কেজি খুচরো রুপোর দাম ছিল ৭৯২৫০ টাকা। ৪ এপ্রিল কলকাতায় প্রতি কেজি খুচরো রুপোর দাম ছিল ৭৭৭৫০ টাকা। ৩ এপ্রিল প্রতি কেজি খুচরো রুপোর দাম ছিল ৭৬৬০০ টাকা। ২ এপ্রিল কলকাতায় প্রতি কেজি খুচরো রুপোর দাম ছিল ৭৬১০০ টাকা। ১ এপ্রিল কলকাতায় প্রতি কেজি খুচরো রুপোর দাম ছিল ৭৫২৫০ টাকা।