Ganesh Chaturthi 2021: গণেশ চতুর্থীর উদযাপনে একনজরে জনপ্রিয় বলিউড গান

Sep 10, 2021, 14:23 PM IST
1/7

গণেশ চতুর্থী ২০২১

Ganesh Chaturthi 2021

আজ গণেশ চতুর্থী। দেশজুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে বিনায়ক-দিবস। মহারাষ্টে এই উৎসব আয়োজন সবচেয়ে বেশি। তাই বলিউডের একাধিক ছবিতে সিদ্ধিদাতাকে নিয়ে সেলিব্রেশনও ধরা পড়েছে। জনপ্রিয় একাধিক গানও রয়েছে। যেখানে গণেশ চতুর্থী পালনের উদযাপন ধরা পড়েছে। দেখে নেওয়া যাক গণেশ চতুর্থীর বিশেষ কিছু গান। 

2/7

সাড্ডা দিল ভি তো

Sadda Dil Bhi Tu

এ বি সি ডি (এনিবডি ক্যান ডান্স) ছবিতে বিনায়ক দিবস উদযাপনে জমকালো গান নিশ্চই মনে আছে আপনার? শেষ মুহুর্তের সেই গান আজকের দিনে কাঁটা দেওয়ার মতো।   

3/7

মোরিয়া রে

Mourya Re

বাণিজ্য নগরীর রাস্তায় শাহরুখ খান এবং  গণপতি বিসর্জন গানে সেই বিখ্যাত নাচ। ছবির নাম ডন। শঙ্কর মহাদেবনের তৈরি এই গান আজকের 'হিটলিস্টে' বাজতেই পারেন। 

4/7

জলওয়া

Most Wanted

সলমন অভিনীত ওয়ান্টেড ছবির 'মোস্ট ওয়ান্টেড' গান দিয়ে গণপতি দিবসে মুহুর্তকে উদযাপন করতেই পারেন। এই গানের সঙ্গে ভাইজানের নাচও জনপ্রিয় হয়েছিল অনুরাগীদের কাছে। 

5/7

দেবা শ্রী গণেশা

Deve Shree Ganesha

অগ্নিপথ ছবিতে ব্যবহৃত এই গানকে আরও জনপ্রিয় করেছিলেন হৃত্বিক রোশন। গণেশ চতুর্থীর উদযাপনের এই গান বানিয়েছিলেন অজয়-অতুল। এনার্জি ভরপুর এই গান আজকের দিনের সেলিব্রেশনেরও অন্যতম হয়ে উঠেছে। 

6/7

গজানন

Gajanan

দেবতাদের অগ্রপুজারি তিনি। বাজিরাও মস্তানি ছবিতে সেভাবেই গণপতিকে আরাধনা করতে দেখা গিয়েছিল। রণবীর সিং-দীপিকা পাডুকোন-প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ছবিতে গজানন গানটি সেলিব্রেশনের সেই মুহুর্তকেই ধরা হয়েছে।

7/7

গণেশ চতুর্থী

Ganesh’s birthday

সিদ্ধিদাতা গণেশের অপর নাম বিঘ্নহর্তা। তিনি জীবনের সব রকমের বাধা-বিঘ্ন দূর করেন বলেই শাস্ত্রে তাঁকে বিঘ্নহর্তা নামে অবিহিত করা হয়েছে। প্রতি বছর ভাদ্রপদ শুক্লপক্ষের চতুর্থী তিথিতে ভারতের বিভিন্ন প্রান্তে জাঁকজমকের সঙ্গে পালিত হয় গণেশ চতুর্থী। মহারাষ্ট্রে দশ দিন ধরে চলবে গণেশ পুজোর উৎসব-অনুষ্ঠান। মহারাষ্ট্রে গণেশ উৎসব ২ সেপ্টেম্বর থেকে চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত।