'মানুষের জন্য প্রাণ দিতেও রাজি' কোভ্যাকসিন নেওয়ার পর মন্তব্য ফিরহাদের

Dec 02, 2020, 17:56 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে বাংলায় শুরু হল কো-ভ্যাকসিনের ট্রায়াল। আর দ্বিতীয় ব্যক্তি হিসেবে সেই টিকা নিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। টিকা নেওয়ার আগে তাঁর শারীরিক পরীক্ষা করে দেখা হয়। এরপরই তাঁকে টিকা দেওয়া হয়েছে।   

2/5

এদিন ভ্যাকসিন নেওয়ার পর বেরিয়া একটি সাংবাদিক সম্মেলনে নিজের অভিজ্ঞতার কথা ভাগ করেছেন ফিরহাদ। জানিয়েছেন, আগেই জানিয়েছিলাম আমি স্বেচ্ছাসেবক হয়ে এই ট্রায়ালে অংশ নিতে চাই। আমায় সেই মতো সুযোগ করে দেওয়ার জন্য আমি ধন্য।  

3/5

পাশাপাশি তিনি আরও বলেন যে, টিকা নেওয়ার পর আমি ঠিকই রয়েছে। এখনও পর্যন্ত আমার কোনও শারীরিক সমস্যা হয়নি। আশা করি সব ভালই হবে। আমি টিকা নেওয়ার পর আর অনেকে এই ট্রায়ালে অংশ নিয়েছে।" এর পর তাঁর মন্তব্য "আমি ভ্যাকসিন নিয়ে এখনও সুস্থ। আমার প্রাণহানী হলেও কিছু যায় আসে না। এর মধ্যে দিতে মানুষের সাহায্য হলে আমি নিজেকে ধন্য হব। মানুষের ভালোর জন্য কিছু মানুষকে এগিয়ে আসতে হবে।"  

4/5

এরপর সকালে রাজ্যপালের বক্তব্য নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে এ প্রসঙ্গ এড়িয়ে যান তিনি। জানান, 'এটা রাজনৈতিক মন্তব্য করার জায়গা নয়। এটা মানুষের সেবার জায়গা, যা বলার আমি এখান থেকে বেরিয়ে বলব।' পাশাপাশি এও বলেন, আশা করা যায়, আর কিছু দিনের মধ্য়েই সাধারণ মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছে দেওয়া সম্ভব হবে।  

5/5

সপ্তাহখানেক আগেই বাংলায় পৌঁছেছে করোনা ভ্যাকসিন। নাইসেডে ঢুকেল ভারত বায়োটেকের তৈরি কো-ভ্যাকসিন। এরপরই নাইসেড এর তরফ থেকে ববি হাকিম কে স্বেচ্ছাসেবী হওয়ার আহ্বান করা হয়। গোটা দেশে ২৫৮০০ জনের শরীরে প্রয়োগ করা হবে টিকা। যার মধ্যে বাংলায় ১০০০ জন।