Lionel Messi: বিশ্বনাগরিক মেসি? দেশে দেশে ছড়িয়ে 'রাজা'র প্রাসাদ!

সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে পরাজিত করেন তারা। এবার ফ্রান্সের চ্যালেঞ্জের মুখে পড়বেন মেসি।

Dec 17, 2022, 11:56 AM IST

Lionel Messi Properties, Net Worth: আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসিকে বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে একজন গণ্য করা হয়। মেসির দল ২০২২ সালের ফিফা বিশ্বকাপে ভালো খেলেছে এবং এই টুর্নামেন্টের ফাইনালে প্রবেশ করেছে। এখন ফ্রান্সের সঙ্গে থেকে তার কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে। মেসির আয়ও কোটিতে।

1/6

ফাইনালে মেসি

ফাইনালে মেসি

লিওনেল মেসির দল আর্জেন্টিনা ফিফা বিশ্বকাপ ২০২২ এর ফাইনালে উঠেছে। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে পরাজিত করেন তারা। এবার ফ্রান্সের চ্যালেঞ্জের মুখে পড়বেন মেসি।

2/6

ভারতেও মেসির বহু ভক্ত

ভারতেও মেসির বহু ভক্ত

এটিই মেসির শেষ ফিফা বিশ্বকাপ হতে পারে বলে মনে করা হচ্ছে। বিশ্বজুড়ে তার ভক্তরা রয়েছে যারা প্রতি মুহূর্তে তাঁকে ফলো করে। মেসিকে আইডল মনে করা হয়। ভারতেও মেসির বহু ভক্ত রয়েছে।

3/6

সারা বিশ্বে মেসির বহু বাড়ি

সারা বিশ্বে মেসির বহু বাড়ি

এটিই মেসির শেষ ফিফা বিশ্বকাপ হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও ভক্তদের অবাক করে সারা বিশ্বে মেসির বহু বাড়ি এবং সম্পত্তি রয়েছে।

4/6

মোট সম্পত্তি কত?

মোট সম্পত্তি কত?

মেসির বিলাসবহুল বাড়ির মোট খরচ প্রায় ২৩৪ কোটি টাকা। তার মোট সম্পত্তির মূল্য প্রায় ৩২৬৮ কোটি টাকা। বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড়দের মধ্যে তিনি রয়েছেন প্রথম পাঁচ জনের মধ্যে।

5/6

সবথেকে বিলাসবহুল বাড়ি কোথায়?

সবথেকে বিলাসবহুল বাড়ি কোথায়?

মেসির সবচেয়ে দামি এবং বিলাসবহুল বাড়িটি স্পেনের কাছে ইবিজা দ্বীপে। এর দাম প্রায় ১০০ কোটি টাকা।

6/6

কোথায় থাকে তাঁর পরিবার

কোথায় থাকে তাঁর পরিবার

প্রায় ৫৬ কোটি টাকা মূল্যের মেসির বাংলো রয়েছে বার্সেলোনায়। তিনি সেখানে থাকেন। গুরুত্বপূর্ণ বিষয় হল মেসির স্ত্রী এবং তিন সন্তানও এই বাংলোতেই বেশিরভাগ সময় কাটান।