কৃষক বনধে সরগরম শহর! বেলা গড়িয়েও চলছে অবস্থান, বিক্ষোভ

Dec 08, 2020, 13:45 PM IST
1/6

কংগ্রেসের অবরোধে স্তব্ধ মৌলালি। মৌলালি মোড় থেকে ধর্মতলা ও শিয়ালদাগামী রাস্তা পুরোপুরি বন্ধ। অবরোধের জেরে তীব্র যানজট তৈরি হয়েছে। রাস্তায় মোতায়েন পুলিস।

2/6

কৃষকদের ডাকা ভারত বন্‍ধ সফল করতে সকাল থেকে শহরের বিভিন্ন প্রান্তে পথে বামেরা। ধর্মতলায় জমায়েত করে মিছিল করেন DYFI সমর্থকরা। তারপর শুরু হয় পথ অবরোধ। তবে জোর করে কোথাও কোনও গাড়ি আটকানো হয়নি বলেই দাবি বন্‍ধ সমর্থকদের। এরপরই ধর্মতলা মোড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করেন DYFI সমর্থকরা। 

3/6

কৃষকদের ডাকা দেশজুড়ে ভারত বন্‍ধ সফল করতে পথে বামেরা। সকাল ছটা থেকেই দক্ষিণ কলকাতার যাদবপুরে জড়ে হয়েছেন  সিপিএমের কর্মী সমর্থকরা। 

4/6

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে যে আন্দোলন,  কাশ্মীর থেকে কন্যাকুমারী , কচ্ছ থেকে কোহিমা সেই আন্দোলনকে সমর্থন করছে।  দেশের নানা প্রান্তে চাক্কা জ্যাম কর্মসূচি, টোল প্লাজা রোকো কর্মসূচি চলছে। রাজ্যেও নিজেদের মতো করে তা পালন করা হচ্ছে। কৃষকের লড়াইকে যে যেভাবে সমর্থন করুন, তাকে স্বাগত, মন্তব্য বিমান বসুর।

5/6

বিজেপির অবরোধ তুলতে পুলিসের লাঠিচার্জ। ধুন্ধুমার ডানলপ মোড়। জখম পাঁচ বিজেপি কর্মী। শিলিগুড়িতে দলীয় কর্মীর মৃত্যুর প্রতিবাদে ডানলপ মোড় অবরোধ করেন বিজেপি কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলঘরিয়া থানার পুলিস। প্রাথমিক আলোচনার পরেও অবরোধ তুলতে রাজি না হওয়ায়, পদ্ম কর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিস। 

6/6

কৃষক সংগঠনের ডাকে বন্‍ধ। বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে অবরোধ করলেন বন্‍ধ সমর্থকরা। সকালে দুর্গানগর বাসস্ট্যান্ডের কাছে জড়ো হন সিপিএম কর্মী সমর্থকরা। সঙ্গে ছিলেন কংগ্রেসের কর্মী সমর্থকরাও। দুদিকের রাস্তায় শুরু হয় অবরোধ। ফলে ডানলপ এবং বিমানবন্দরমুখী লেনে সার সার দাঁড়িয়ে পড়ে গাড়ি। আটকে পড়ে একটি অ্যাম্বুল্যান্সও। দুর্ভোগে পড়েন ভিতরে থাকা এক করোনা রোগী।