Fact Check Lata Mangeshkar-Shah Rukh Khan: দোয়ার পর লতা মঙ্গেশকরের মরদেহে থুতু ছেটানোর অভিযোগে বিদ্ধ শাহরুখ! সত্যিটা কী?

Feb 07, 2022, 16:03 PM IST
1/8

লতার শেষযাত্রায় শাহরুখ

Shah Rukh in Lata's Last Ride

নিজস্ব প্রতিবেদন: আরিয়ান খানের মাদক মামলার পর খুব একটা জনসমক্ষে দেখা যায় না শাহরুখ খানকে। তাই লতা মঙ্গেশকরের শেষকৃত্যে তিনি হাজির হবেন তা অনেকেই ভেবে উঠতে পারেননি। কিন্তু এদিন শিবাজি পার্কে উপস্থিত হয়েছিলেন শাহরুখ।   

2/8

ব্যক্তিগত সম্পর্ক

Personal Relationship

শাহরুখের কেরিয়ারের সুপারহিট ছবি দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে থেকে বীর জারা, প্রায় সব ছবিতেই লতা মঙ্গেশকর গান গেয়েছেন, সেই প্রতিটি গানই সুপারহিট। ব্যক্তিগত জীবনে লতা মঙ্গেশকরের সঙ্গে খুবই ভালো সম্পর্ক ছিল শাহরুখের।   

3/8

শ্রদ্ধাজ্ঞাপন

Paying tributes

রবিবার শিবাজি পার্কে ম্যানেজার পুজা দাদলানির সঙ্গে সুরসম্রাজ্ঞীকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির হন শাহরুখ খান।   

4/8

শ্রদ্ধাজ্ঞাপন

Paying tributes

সময়ের অনেক আগেই শিবাজি পার্কে পৌঁছে গিয়েছিলেন শাহরুখ। সবজায়গায় দেরি করে পৌঁছানোর জন্য যিনি কুখ্যাত এদিন তাঁকে দেখা গেল ধৈর্য্যের সঙ্গে তাঁর 'লতাদিদি'-র জন্য অপেক্ষা করছেন তিনি।   

5/8

শেষশ্রদ্ধা

Last Rites

ব্যক্তিগত জীবনে খুবই ধার্মিক শাহরুখ খান। তাঁর ধর্মীয় আচার মেনেই এদিন শেষশ্রদ্ধা জানান শাহরুখ।  

6/8

ভাইরাল ছবি

Viral Photo

তিনি আল্লাহর কাছে লতা মঙ্গেশকরের জন্য দোয়া করছেন আর তাঁর সঙ্গী যিনি হিন্দু তিনি জোরহাতে প্রার্থনা করছেন। রবিবার ভাইরাল হয়ে যায় এই ছবি। কেউ লেখেন, ''লতা মঙ্গেশকর গেয়েছিলেন, 'ঈশ্বর আল্লা তেরো নাম, সবকো সম্মতি দে ভগবান', 'হে ঈশ্বর ইয়া আল্লা এ পুকার শুন লে'। তাঁর গাওয়া সেইগানই যেন সার্থকতা পাচ্ছে শাহরুখের হাত ধরে।'' অন্য এক নেটিজেন লিখেছেন, 'লতার জন্যই হয়তো এই ভারতের দেখা মেলা সম্ভব।' সবমিলিয়ে শাহরুখের আচরণে আবেগে ভাসেন নেটিজেনরা।   

7/8

বিতর্কে শাহরুখ

Controversy

শাহরুখের মুসলিম আচারের কারণেই আবার তৈরি হয়েছে বিতর্ক। দোয়া করার পর দেখা যায় শাহরুখ মাস্ক নামিয়ে কিছু করছেন। এক বিজেপি নেতা দাবি করেছেন, লতার মরদেহে থুতু ছিটিয়েছেন শাহরুখ। আসলে এরকম কিছুই ঘটেনি। শাহরুখ যা করেছেন তা মুসলিম আচারের একটি অংশ।   

8/8

ধর্মীয় আচার

Rituals

মুসলিম প্রথা অনুযায়ী কোনও আপনজনের মৃত্যু হলে তাঁরা ঐ মৃত ব্যক্তির জন্য দোয়া করেন, কোরান থেকে আয়াত পাঠ করেন ও আত্মার শান্তি কামনা করেন। আচার হিসাবে ফুঁ দেন তাঁরা। সেই ধর্মীয় আচারই লতার জন্য পালন করেন শাহরুখ খান।