Exclusive: রাজার হাটে প্রথম কোয়ারেন্টাইন সেন্টার, দেখুন অন্দরের ছবি

Mar 17, 2020, 14:21 PM IST
1/5

তন্ময় প্রামাণিক: রাজারহাটে চিত্তরঞ্জন ক্যানসার ইনস্টিটিউট। এখানেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছে রাজ্য সরকার। বিদেশ থেকে আসা মানুষজনকেএখানেই  নিয়ে আসছে প্রশাসন। আপনাদের জন্য রইল রাজ্যের একমাত্র কোয়ারেন্টাইন সেন্টারের হাল হকিকত। 

2/5

চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের রাজারহাটের সেকেন্ড ক্যাম্পাস এখন রাজ্য সরকারের কোয়ারেনটাইন সেন্টার। সবমিলিয়ে সেখানে শ তিনেক কর্মী নিয়োগ করেছে রাজ্য সরকার। হাসপাতালের বাইরে গেট পাহারা দিচ্ছে প্রচুর পুলিস। 

3/5

পরিচিতি পত্র থাকা স্বাস্থ্যকর্মী, চিকিত্সক ও হাসপাতালের কর্মী ছাড়া কারও প্রবেশ নিষেধ। দমদম বিমানবন্দর থেকে বিদেশ ফেরত কোনও যাত্রীকে  নিয়ে এলে চালককে ও কাগজপত্র দেখে তবেই ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে। 

4/5

গত দু'দিনে শখানেক  মানুষকে এখানে পাঠানো হয়েছে। সেন্টারে আপাতত ২০০ বেডের ব্যবস্থা রাখা হয়েছে। ২৪ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা রাখা হয়েছে। থাকছেন  চিকিত্সক, নার্স, টেকনিশিয়ানরা। রয়েছে থাকা-খাওয়ার পর্যাপ্ত ব্যবস্থা। রবিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত মোট ৪৬জনকে সেন্টারে আনা হয়েছে।  

5/5

প্যারিসে পড়তে গিয়েছিলেন কলকাতার নেহা দেব। সঙ্গে ছিলেন মা পারমিতা। দুজনকেই কলকাতা বিমানবন্দরে নামর পর নিয়ে আসা হয় এখানে। টাইপ সি ক্যাটাগরিতে পড়েন বলে নেহা-পারমিতার মতো অনেককেই বাড়ি চলে যাওয়ার পরামর্শ দেওয়া । আপাতত ১৪ দিন গৃহবন্দি থাকতে বলা হয়েছে তাঁদের।