Durga Puja 2022: ত্রিধারার দৌড়-এ জনজোয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দু'বছর পর বাঙালিরা মন খুলে মেতে উঠেছে বাংলার সেরা উৎসবে। পুজো শুরু হতে না হতেই প্যান্ডেলে প্যান্ডেলে দর্শনার্থীদের ভিড়। কলকাতা জুড়ে একের পর এক সেরা থিম। এবছর ত্রিধারা সম্মিলনীর নজরকাড়া থিম, 'দৌড়'। ছবি সোজন্য - মৈত্রেয়ী ভট্টাচার্য

Oct 01, 2022, 20:07 PM IST
1/5

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানুষের কাছে সময় আজকাল বড্ড কম। এই জেট দুনিয়ায় সবাই দৌড়াচ্ছে। হয়তো সবার গন্তব্য এক নয়। কিন্তু প্রত্যেকে নিজেদের মতো করে ঠিকই লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে।

2/5

জীবনের বৈশিষ্ট বহমানতা। জীবনে একটি স্থির, দৃঢ় লক্ষ্য থাকা অত্যন্ত দরকার। কিন্তু বর্তমানে, মানুষ যেন ভুলেই গিয়েছে জীবনের অর্থ শুধুই লক্ষ্যের পিছনে দৌড়ে যাওয়া নয়। ৮ থেকে ৮০-এর এই যে দৌড়, সেই দৌড়কেই এবারে থিম হিসাবে তুলে ধরার চেষ্টা করেছে ত্রিধারা সম্মিলনী।

3/5

তবে, জন্মের পর থেকে এই দৌড়কে শুধু অনুভব করা যায়। সেই দৌড় চোখের সামনে দেখার জন্য যথারীতি বহু মানুষের ভিড় জমে গিয়েছে ত্রিধারাতে।

4/5

সেই ভিড় সামাল দিতে ভলেন্টিয়ারদের হাল বেহাল। তাঁরা চেপে পড়েছেন বাঁশের ওপর। কিন্তু তাতে কি বাঙালির ঠাকুর দেখার আবেগ কমে যাবে! তাঁরা এই থিম দেখার জন্য আরও একটা দৌড়ে নেমে পড়েছেন।

5/5

তবে এই পুজোর অন্যতম চমক হল তাঁদের থিম সং। শিল্পী অনিক ধর এই আবহ সঙ্গীতটি গেয়েছেন। পুজো মণ্ডপে সবসময় এই গান বাজছে। আলোকসজ্জাতেও তাক লাগিয়ে দিয়েছে ২০২২ সালের ত্রিধারা সম্মিলনী দুর্গা পুজো। ছবি সোজন্য - মৈত্রেয়ী ভট্টাচার্য