বাঙালির মন জয়ে ষষ্ঠীতে বোধন প্রধানমন্ত্রীর ভাষণে?

Oct 09, 2020, 23:46 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: বাংলা জয়ের স্বপ্ন দেখছে বিজেপি। তাই বাঙালির সেরা উৎসব দুর্গাপুজোর সঙ্গে আরও বেশি করে একাত্ম হতে চাইছে তারা। ভাবুন তো, দেবীর বোধনের সঙ্গে প্রধানমন্ত্রীর ভাষণ! সব কিছু ঠিক থাকলে এমন বিরল মুহূর্তই হতে চলেছে ষষ্ঠীতে। 

2/5

কোভিড পরিস্থিতিতেও মণ্ডপ করার ছাড়পত্র পেয়েছেন উদ্যোক্তারা। প্রতিটি ক্লাবকে ৫০ হাজার টাকা অনুদান, বিদ্যুতে ছাড় দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাল্টা বাঙালির আবেগ টানতে প্রধানমন্ত্রীকে আসরে নামানোর ভাবনা বঙ্গ বিজেপির।  

3/5

রাজ্য বিজেপির বৈঠকে স্থির হয়েছে, ষষ্ঠীতে বাঙালির উদ্দেশে ভার্চুয়াল ভাষণ দেওয়ার অনুরোধ জানানো হবে প্রধানমন্ত্রীকে। বিজেপি নেতৃত্ব মনে করছে, উৎসবের দিনেই প্রধানমন্ত্রী বাঙালির উদ্দেশে ভাষণ দিলে তা ঐতিহাসিক হবে। বিজেপি বাংলা-বিরোধী বলে যে তকমা সাঁটিয়ে দেওয়া হচ্ছে, তারও জবাব দেওয়া যাবে ওই দিন।   

4/5

অন্যদিকে, কোভিড পরিস্থিতিতে কীভাবে পুজো হবে, গাইডলাইন বেঁধে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার পুজো কমিটিগুলির সঙ্গে সেই বিষয় নিয়ে বৈঠক করল কলকাতা পুলিস। তৃতীয়া থেকেই খুলছে মণ্ডপ। সবদিক খোলা রেখে প্যান্ডেল করার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও কারণে প্যান্ডেল ঘেরা থাকলে ছাদ খোলা থাকবে।

5/5

দুর্গাপুজোর আগে শহরে আসছেন অমিত শাহ। তবে কোনও পুজোর উদ্বোধন এবার তিনি করছেন না। সাংগঠনিক বৈঠক সারবেন বলে জানান দিলীপ ঘোষ।