এবার মূর্তি পুজো করা যাবে না, জানিয়ে দিল অসমের এই জেলার স্থানীয় প্রশাসন

Sep 16, 2020, 13:16 PM IST
1/5

করোনা সংক্রমণের হার হু হু করে বাড়ছে অসমে। আর তাই তটস্থ প্রশাসন। বাংলার মতো অসমেও দুর্গা পুজো নিয়ে উন্মাদনা থাকে তুঙ্গে। কিন্তু এবারের পরিস্থিতি একেবারে আলাদা। প্রশাসনের নির্দেশ, কোনওরকম সারতে হবে এবার পুজো। ফলে অসমের বাঙালিদের মন খারাপ। 

2/5

গোড়ার দিকে অসমে সংক্রমণের হার কম ছিল। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে অসমেও সংক্রমণের হার বাড়তে থাকে। অসমে এখন করানা আক্রান্তের সংখ্যা প্রায় দে়ড় লাখ। ইতিমধ্যে মারা গিয়েছেন ৫০০ জন মানুষ। 

3/5

পরিস্থিতি উদ্বেগজনক হয়ে ওঠায় অসমের ডিব্রুগড়ের প্রশাসন এবার মূর্তি পুজোয় নিষেধাজ্ঞা জারি করেছে। পুজো কমিটিগুলিকে প্রশাসনের তরফে জানানো হয়েছে, এবার নমঃ নমঃ করে দুর্গা পুজো সারতে হবে। 

4/5

যে সব মন্দিরে দেবী দুর্গার মূর্তি প্রতিষ্ঠিত রয়েছে সেখানে কোভিড নিয়ম মেনে পুজো করতে হবে। তবে পুজো প্যান্ডেলগুলিতে এবার ঘট পুজো করেই সারতে হবে। ডিব্রুগড়ের জেলাশাসক পল্লব গোপাল ঝা জানিয়েছেন, মহামারীর মধ্যে ঘটা করে পুজো করলে ভিড় বাড়বে। ফলে সংক্রমণ বাড়ার আশঙ্কা তৈরি হবে।

5/5

পুজো কমিটিগুলির সঙ্গে প্রাথমিক আলোচনা সেরেছে অসমের বিভিন্ন জেলা প্রশাসন। জানিয়ে দেওয়া হয়েছে, কোনোভাবেই কোভিড নিয়ম উলঙ্ঘন করা যাবে না। মাস্ক, স্যানিটাইজারে ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখলেও ঘটা করে এবার পুজোর আয়োজন করা যাবে না।