Dil Chahta Haiর ২০ বছর উদযাপনে Farhan ফাঁস করলেন তাঁর প্রথম পছন্দের অভিনেতাদের নাম

Aug 10, 2021, 20:20 PM IST
1/10

Dil Chahta Hai: ২০ বছরের গল্প

Dil Chahta Hai: 20 years of the movie

নিজস্ব প্রতিবেদন: দিল চাহতা হ্যায় (Dil Chahta Hai) ছবির ২০ বছর পার। আজও জেন ওয়াই এই ছবি উপভোগ করেন। আমির-অক্ষয়-সইফের বন্ধুত্ব চিরকালীন।

2/10

Dil Chahta Hai: আবেগ ছুঁয়ে যায়

Dil Chahta Hai: Emotional touch

রোড ট্রিপের মজা, জার্নির অনুভূতি সব মিলিয়ে দর্শকরাও যেন বেরিয়ে পড়েছিলেন অজানা গন্তব্যস্থলে। বাইক রাইড হোক বা হুড খোলা গাড়িতে চেপে ঘোরা, তিন বন্ধুর রসায়ন মুগ্ধ করেছিল সিনেপ্রেমীদের।

3/10

Dil Chahta Hai: জার্নির গল্প

Dil Chahta Hai: Road trip Joueney

রোড ট্রিপের গল্প, তার মধ্যে বেঁচে থাকার আনন্দ, বন্ধুত্বের সাদা-কালো দিক, প্রেমের মুগ্ধতা, বিরহ, সামাজিক মূল্যবোধ, জমাটি ডান্স, পার্টি মুড, পরিবারের আবেগ সবটাই ছুঁয়েছেন পরিচালক ফারহান আখতার। ছবির কোলাজ তৈরি করে তা দিকে দিকে ছড়িয়ে দিয়েছেন অনুরাগীরা।  

4/10

Dil Chahta Hai: ফারহানের প্রথম ছবি

Dil Chahta Hai: Farhan's First Movie

জানেন কী এই ছবির তিন বন্ধুর চরিত্রে আসলে কোন অভিনেতাকে চেয়েছিলেন ফারহান? ছবির কুড়ি বছরে এসে সেই তথ্য ফাঁস করলেন ফারহান আখতার।

5/10

Dil Chahta Hai: তিনজনের বন্ধুত্ব

Dil Chahta Hai: Trio Friendship

এই ট্রায়োর চরিত্রে ফারহানের প্রথম পছন্দ ছিলেন হৃতিক-অভিষেক-অক্ষয়। অক্ষয় খান্না সিদ্ধার্থ বা সিড এর চরিত্রে অভিনয় করেছিলেন। কিন্তু ফারহান চেয়েছিলেন অক্ষয় আমির খানের চরিত্রটি অর্থাৎ আকাশ মলহোত্রার চরিত্রে অভিনয় করুন।   

6/10

Dil Chahta Hai: পছন্দের অভিনেতা

Dil Chahta Hai: Hrittick first choice

সিদ্ধার্থের চরিত্রে ফারহান ভেবেছিলেন তাঁর বন্ধু অমিতাভ পুত্র অভিষেক বচ্চনকে। তবে সমীরের চরিত্রেও অন্য এক অভিনেতার হ্যান্ডসাম পুত্রকে চেয়েছিলেন তিনি।

7/10

Dil Chahta Hai: সেরা সইফ আলি খান

Dil Chahta Hai: Saif ali khan's Best

সমীরের চরিত্রে সইফ আলি খান দর্শকের মন জয় করেছিলেন। তবে এই চরিত্রে ফারহানের প্রথম পছন্দ ছিলেন হৃতিক রোশন। 

8/10

Dil Chahta Hai: অক্ষয় খান্নার ম্যাজিক

Dil Chahta Hai: Akshay Khanna Magic

অক্ষয় খান্নাকে প্রথম প্রস্তাব দিতেই তিনি রাজি হয়ে যান, ফারহান ভাবেন ছবি তৈরি করা কত সহজ। এরপরই শুরু হয় আসল লড়াই। কাস্টিং মনের মত পেতে কালঘাম ছুটে যায় তাঁর।

9/10

Dil Chahta Hai: অপছন্দের চিত্রনাট্য

Dil Chahta Hai: Script problem

বলিউডে সেইসময় প্রচুর ত্রিকোণ প্রেমের গল্প নিয়ে ছবি তৈরি হচ্ছে। প্রত্যেক হিরোর লিপে গান থাকে, এই ছবি তিনজন হিরোর উপর নির্মাণ করা হয়েছে আর সেই কারণেই পিছিয়ে গিয়েছিলেন তারকারা। হৃতিক-অভিষেক স্ক্রিন টাইম দেখেই এই প্রস্তাব ফিরিয়ে দেন। 

10/10

Dil Chahta Hai: নস্টালজিয়া

Dil Chahta Hai: Nostalgia

হৃতিক-অভিষেক দুজনেই সেই সময় ডেবিউ করেছিলেন এবং তাঁদের ক্রেজ ছিল প্রচুর। তাঁরা পিছিয়ে যাওয়ায় ফারহানের আত্মবিশ্বাস চলে যায়, তিনি মনে করেন আর এই ছবি তৈরি করা তাঁরা দ্বারা সম্ভব হবে না। তবে ফাইনালি ছবিটি হয় এবং বাকিটা ইতিহাস।