নাচতে নাচতে শেষ যাত্রা...! মিম—খ্যাত এই গ্রুপ নাচতে চায় মেসি, মারাদোনার শেষযাত্রায়

| May 10, 2020, 18:34 PM IST
1/5

ডন্সি পলবিয়ার্স

ডন্সি পলবিয়ার্স

নাচুনে শববাহক। তবে তাঁদের গ্রুপের একটা নাম রয়েছে। ডান্সিং পলবিয়ারার্স। আপনি খুব কম সোশ্যাল মিডিয়ায় থাকেন? তাও এই গ্রুপকে চেনার কথা। ঘানার এই নাচুনে শববাহকদের নিয়ে তো মিম—এর ছড়াছড়ি। 

2/5

ডন্সি পলবিয়ার্স

ডন্সি পলবিয়ার্স

মানুষের শেষযাত্রাকে আনন্দময় করে তুলতে চান তাঁরা। তাই নাচতে নাচতেই কফিন বয়ে নিয়ে যান তাঁরা। দলের নেতা বেঞ্জামিন আইদুর বক্তব্য, অনেক মানুষ আছেন যাঁরা প্রিয়জনের শেষযাত্রায় আর কাঁদতে চান না। আমরা তো সবাইকে আনন্দ দিই। আর নিজেরাও আনন্দ পাই সবাইকে খুশি করে। 

3/5

ডন্সি পলবিয়ার্স

ডন্সি পলবিয়ার্স

২০০৭ সালে ঘানার আক্রায় ওতাফ্রিজা পলবিয়ারিং নামের একটি সংস্থার প্রতিষ্ঠা করেন আইদু। মানুষের শেষযাত্রায় নাচ—গান করাই ছিল তাঁদের কাজ। নাচ—গানের মধ্যে দিয়ে শেষকৃত্যের অনুষ্ঠান আয়োজন করে মৃত ব্যক্তির প্রতি সম্মানজ্ঞাপন করে এই গ্রুপ। আর তাঁদের এমন কার্যকলাপের ভিডিয়ো তো এখন সোশ্যাল মিডিয়ায় দারুন হিট।

4/5

ডন্সি পলবিয়ার্স

ডন্সি পলবিয়ার্স

ফুটবল বিষয়ক প্রতিবেদনের জন্য জনপ্রিয় ফরাসী সংবাদমাধ্যম ফুত মেরকাতো। তারা আিদুকে প্রশ্ন করেছিল, আপনারা কোন প্রিয় ফুটবলারের শেষ যাত্রায় এভাবে নাচতে চান! আইদু উত্তর দেন, আমি সবার দীর্ঘায়ু কামনা করি। কিন্তু স্বপ্ন দেখি রোনাল্ডিনহোর শেষকৃত্যে তাঁর কফিন কাঁধে নিয়ে নাচছি। মারাদোনা, মেসির শেষযাত্রাতেও থাকতে চাই। 

5/5

ডন্সি পলবিয়ার্স

ডন্সি পলবিয়ার্স

ডান্সিং পলবিয়ারার্স—এর সবাই বার্সেলোনার সমর্থক। তবে বার্সেলোনার একজন ফুটবলারকে তাঁরা দুচোখে সহ্য করতে পারেন না। তিনি লুইস সুয়ারেজ। কারণ, ২০১০ বিশ্বকাপে ঘানার বিরুদ্ধে শেষ মুহূর্তে হাত দিয়ে গোল করেছিলেন সুয়ারেজ। যার জন্য ঘানার আর সেমিফাইনালে ওঠা হয়নি। সেই দুঃখ এখনও তাড়া করে আইদু ও সঙ্গীদের।