Covid 19: জানুয়ারির শেষে ৪ থেকে ৮ লাখে পৌঁছবে করোনা সংক্রমণ! সতর্কবার্তা IIT অধ্যাপকের

আর কী সতর্কবার্তা দিলেন অধ্য়াপক?

Jan 07, 2022, 20:36 PM IST
1/6

চাঞ্চল্যকর সতর্কবার্তা

Warning

নিজস্ব প্রতিবেদন: রোজ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার গ্রাফ। সংক্রমণে প্রতিদিনই রেকর্ড তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে আরও চাঞ্চল্যকর সতর্কবার্তা দিলেন আইআইটি কানপুরের অধ্যাপক মণীন্দ্র আগরওয়াল।  

2/6

দেশে করোনা গ্রাফ

Corona Update

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৭ হাজার ১০০ জন। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৩৬৩ জন।   

3/6

দেশে পজিটিভিটি রেট?

Positivity Rate

পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে পজিটিভিটি রেট ৭.৭৪ শতাংশ। অন্যদিকে সুস্থতার হার ৯৭.৫৭ শতাংশ। সংক্রমণের হার বাড়লেও, সুস্থতার হার নিঃসন্দেহে স্বস্তিজনক। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩০ হাজার ৮৩৬ জন। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৭১ হাজার ৮৪৫ জন।

4/6

দেশে ওমিক্রন সংক্রমণের হার?

Omicron Rate

এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে বেড়েছে ওমিক্রনের সংক্রমণও। নতুন করে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩৭৭ জন। দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ৩,০০৭ জন। তারমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১,১৯৯ জন। দেশের মধ্যে মহারাষ্ট্র ওমিক্রনের সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে। সে রাজ্যে মোট সংক্রামিতের সংখ্যা ৮৭৬ জন। তারপরই দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। রাজধানীতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬৫ জন। আর পশ্চিমবঙ্গের ক্ষেত্রে সেই সংখ্যাটা ২৭। তারমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ জন।

5/6

কবং সংক্রমণ শীর্ষে পৌঁছবে ভারত?

Corona in India

এই পরিস্থিতিতে আইআইটি কানপুরের অধ্যাপক মণীন্দ্র আগরওয়াল জানান, জানুয়ারির শেষে সংক্রমণের শীর্ষে পৌঁছবে করোনা। মুম্বই ও দিল্লিতে সংখ্যাটা ৪০ থেকে ৫০ হাজারে পৌঁছে যেতে পারে। দেশে সংখ্যা ৪ থেকে ৮ লাফে পৌঁছতে পারে।

6/6

কবে বাড়বে ওমিক্রন সংক্রমণ

Omicron

এর আগে IHME-র ডিরেক্টর চিকিৎসক খ্রিস্টফার মোরে জানান, জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে ভারতে ওমিক্রন (Omicron) সংক্রমণ সবচেয়ে বাড়তে পারে।