Chandrababu Naidu: এনডিএ সরকারে থাকতে চন্দ্রবাবু করতে পারেন বড়সড় এই দাবি

Chandrababu Naidu: চন্দ্রবাবুর সঙ্গে যোগাযোগ করছেন ইন্ডিয়া ব্লকের নেতারা। এমনটাই একটা জল্পনা ছিল। তবে এখন শোনা যাচ্ছে চন্দ্রবাবুকে বার্তা দেওয়া হলেও তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগ করেননি।

Jun 05, 2024, 16:45 PM IST
1/5

চন্দ্রবাবু নাইডুর টিডিপির হাতে এখন এনডিএ সরকারের ভাগ্য। সঙ্গে অবশ্যই নীতীশ কুমার রয়েছে। এরকম এক পরিস্থিতিতে তিনি যে এনডিএতেই রয়েছেন তা স্পষ্চ করে দিয়েছেন চন্দ্রবাবু নাইডু।

2/5

রাজনৈতিক মহলের খবর, এনডিএ সরকারে থাকার ক্ষেত্রে বড় কোনও শর্ত রাখতে পারেন চন্দ্রবাবু।

3/5

কী সেই শর্ত তা নিয়ে বিভিন্ন তত্ব উঠে আসছে। তার মধ্যে জোরাল যে কথাটি উঠে আসছে তা হলে এবার এনডিএ সরকারের কাছে থেকে লোকসভার স্পিকারের পদ দাবি করতে পারেন চন্দ্রবাবু। বাজপেয়ী সরকারের আমলে টিডিপির জি এম সি বালাযোগী লোকসভার স্পিকার ছিলেন। দলত্যাগ বিরোধী আইনে স্পিকারের বড় ভূমিকা থাকে। আজ দিল্লিতে এনডিএ নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন চন্দ্রবাবু নাইডু। সেখানেই হয়তো তিনি সেই দাবি করতে পারেন।

4/5

ফলপ্রকাশের পর শোনা গিয়েছিল চন্দ্রবাবুর সঙ্গে যোগাযোগ করছেন ইন্ডিয়া ব্লকের নেতারা। তবে এখন শোনা যাচ্ছে চন্দ্রবাবুকে বার্তা দেওয়া হলেও তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগ করেননি।

5/5

দিল্লি রওনা হাওয়ার আগে এক প্রেস কন্ফারেন্সে চন্দ্রবাবু নাইডু বলেন, দেশের বহু রাজনৈতিক ওঠাপড়া দেখেছি। অনেক অভিজ্ঞতাই হয়েছে। আমরা এনডিএতেই রয়েছি। দিল্লি যাচ্ছি এনডিএর বৈঠকে।