Black Diamond: Ice Cream তাও আবার সোনায় মোড়া! তাক লাগাল এই রেস্তোরাঁ

Black Diamond: সোনার আইসক্রিম ছাড়াও রয়েছে, সোনার ক্যাপেচিনো ও সোনার বার্গারও।

Jul 23, 2021, 08:10 AM IST
1/7

Wow! দুবাই

Wow! Dubai

নিজস্ব প্রতিবেদন: বরাবরই বিলাশবহুল জীবনযাপনের জন্য বিখ্যাত দুবাই। তা বিশাল অট্টালিকা, পাঁচতারা হোটেল হোক বা খাবারদাবার। বিশ্বের চমকপ্রদ সমস্ত উপকরণ যেন মজুত ওই শহরে। 

2/7

বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি

most expensive Biryani

সম্প্রতি নতুন এক ধরনের বিরিয়ানি বানিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছিল দুবাইয়ের একটি রেস্তোরাঁ। ওই রেস্তোরাঁর দাবি, তাঁদের তৈরি বিরিয়ানি নাকি বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি। যার এক প্লেটের দাম ২০ হাজার টাকা এবং তাতে রয়েছে ২৩ ক্যারেট সোনা। 

3/7

চমক নিয়ে হাজির দুবাইয়ের Scoopi Cafe

Scoopi Cafe in Dubai

এবার আরও একটি তাক লাগানো কাণ্ড ঘটাল দুবাইয়ের Scoopi Cafe। ২৩ ক্যারেট সোনা দিয়ে তারা বানিয়ে ফেলল আস্ত একটা আইসক্রিম। যা কিনা বিশ্বের অন্যতম দামি মিষ্টির পদগুলির একটি।

4/7

স্বর্ণখচিত আইসক্রিম 'Black Diamond'

Luxury Dessert 'Black Diamond'

স্বর্ণখচিত এই আইসক্রিমটির নাম  'Black Diamond'। দাম ৬০ হাজার টাকা।

5/7

কী কী উপকরণ দিয়ে তৈরি 'Black Diamond'?

Ingredients use to make 'Black Diamond'

এতে রয়েছে মাদাগাস্কারের বিখ্যাত ভ্যানিলা (Madagascar vanilla) এবং ইতালিয়ান ব্ল্যাক ট্রাফেল (Italian black truffles)। কথাতেই আছে 'পহেলে দর্শনধারি ফির গুণবিচারি', তাই সুস্বাদু খাবার দেখতে ভাল হওয়াটাও জরুরি। সেজন্য 'Black Diamond'-কে সাজাতে ব্যবহার করা হয় ইরানিয়ান কেশর (Iranian saffron) এবং সব শেষে উপরে ছড়িয়ে দেওয়া হয় ২৩ ক্যারেট সোনার ফ্লেক্স (23-carat gold flakes)।

6/7

সোনার ক্যাপচিনো এবং সোনার বার্গার

gold cappuccino and gold burger

কেবল সোনার আইসক্রিম নয়, Scoopi Cafe-তে পাওয়া যায় সোনার ক্যাপচিনো (gold cappuccino) এবং সোনার বার্গার (gold burger)। সবেতেই ব্যবহার হয় ২৩ ক্যারেট সোনা।   

7/7

বিশ্বের সবচেয়ে দামি মিষ্টির পদ

Frrrozen Hot Chocolate

গিনিস ওয়ার্ড রেকর্ড অনুযায়ী বিশ্বের সবচেয়ে দামি মিষ্টির পদ হল নিউইয়র্কের Serendipity 3 রেস্তোরাঁর Frrrozen Hot Chocolate। যার একটির দাম ২৫ হাজার মার্কিন ডলার। ভারতের হিসেবে প্রায় ১৮ লক্ষ টাকা।