Laxmi Ratan Shukla: হেড কোচ লক্ষ্মীর জমানা শুরু, অনুশীলন শুরু বাংলার

কেমন ছিল প্রথমদিনের অনুশীলন? ছবিতে দেখে নিন। 

| Aug 03, 2022, 21:37 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন মরসুমে বাংলা ক্রিকেট দলের অনুশীলন শুরু হয়ে গেল। বঙ্গ ব্রিগেডের হেড কোচ হিসেবে কাজে নেমে পড়লেন লক্ষ্মীরতন শুক্লা।  ছ’টি পিচে, ছ’ঘণ্টা ধরে অনুশীলন করলেন অভিমন্যু ঈশ্বরনরা। মরসুম শুরুর আগে এ ভাবেই অনুশীলন চলবে বলে জানা গিয়েছে। কেমন ছিল প্রথমদিনের অনুশীলন? ছবিতে দেখে নিন। 

1/7

রানের খোঁজে অভিমন্যু

Abhimanyu Eshwaran

আসন্ন মরসুমে বড় রান চাই। শুরু থেকেই এই লক্ষ্য নিয়ে নেমে পড়লেন অভিমন্যু ঈশ্বরণ। বলের গতি মানিয়ে নেওয়ার জন্য ভেজা টেনিস বলে চললো অনুশীলন।   

2/7

একফ্রেমে কোচ ও অভিমন্যু

Laxmi and Abhimanyu

অভিমন্যুর হাতে কি ফের একবার দায়িত্ব তুলে দেওয়া হবে? সেটা এখনও নিশ্চিত নয়। তবে প্রথমদিনেই কোচের সঙ্গে তাঁর কেমিস্ট্রি জমে উঠল। কারণ লক্ষ্মীর অধিনায়কত্বেই এই ওপেনারের রঞ্জি অভিষেক ঘটেছিল। 

3/7

দলকে ভরসা দেওয়া অনুষ্টুপের লক্ষ্য

Anustup Batting

বাংলার অন্যতম সিনিয়র ব্যাটার। পুরো মরসুম জুড়ে তাঁর দিকে তাকিয়ে থাকবে দল। তাই তিনিও ভেজা টেনিস বলের সঙ্গে প্লাস্টিক বলকে 'ফেস' করলেন। কারণ এই ধরনের বল বেশি সুইং করে। মরসুম শুরুর আগে ব্যাটিংয়ের ভুল শুধরে নিতে চাইছেন লক্ষ্মী।

4/7

সতীর্থদের অনুশীলন করালেন রুকু

Abustup Majumdar

বলের হাত বরাবরই ভাল। বাংলা থেকে শুরু করে পূর্বাঞ্চল, অনুষ্টুপের লেগ স্পিন দলকে ভরসা দিয়েছে। এ বার টেনিস বলেও হাত ঘোরালেন তিনি।  

5/7

পেসারদের 'ম্যাকো'-র টিপস

Shib Shankar Paul

বাংলার সেরা জোরে বলারদের মধ্যে তিনি অন্যতম। এহেন শিব শঙ্কর পাল এ বার দলের বোলিং কোচ। প্রথমদিনেই ঈশান পোড়েল, মহম্মদ কাইফের মতো তরুণ পেসারদের সঙ্গে আলোচনা শুরু করে দিলেন 'ম্যাকো'।   

6/7

সৌরাশিসের ক্লাসে

Sourasish and Ishan

সদ্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে কোচিং প্রশিক্ষণ নিয়ে এসেছেন। এহেন সহকারী কোচ সৌরাশিস লাহিড়ীকে কাছে পেয়েই আলোচনা সেরে নিলেন ঈশান।   

7/7

দুই বন্ধু যখন কোচ

Laxmi and Sourasish

দুজন ছোটবেলার বন্ধু। প্রায় একসঙ্গে বাংলার হয়ে ক্রিকেটার হিসেবে যাত্রা শুরু করেছিলেন। এ বার লক্ষ্মী ও সৌরাশিস বাংলাকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্বে। তাই কথা সেরে নিচ্ছেন দলের দুই কোচ।