Junior Doctor Cease Work: ডাক্তারদের 'দেশদ্রোহী' আখ্যা তৃণমূল নেতার!

R G Kar Protest: মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

Sep 11, 2024, 15:31 PM IST
1/5

'ডাক্তাররা দেশদ্রোহী'

বিমল বসু: ডাক্তারদের 'দেশদ্রোহী' বলে ফের বিতর্ক উসকে দিলেন তৃণমূল নেতা। অস্বস্তি বাড়ল দলের।

2/5

'ডাক্তাররা দেশদ্রোহী'

বসিরহাটে তৃণমূলের পথসভা থেকে বাদুড়িয়া পঞ্চায়েত সমিতির তৃণমূলের সদস্য চন্দন মুখোপাধ্যায় বসিরহাটের মৈত্র বাগানে প্রকাশ্য সভায় বক্তব্য রাখতে গিয়ে বলেন,"আরজি কর-কাণ্ড নিয়ে এক মাস পরেও  জুনিয়ার ডাক্তাররা সুপ্রিম কোটের নির্দেশের পরেও কাজে যোগদান না করে সুপ্রিম কোর্টের নির্দেশকে অবমাননা করছেন। মানে দেশের সার্বভৌমত্বকে অবমাননা করছেন।" 

3/5

'ডাক্তাররা দেশদ্রোহী'

আরও বলেন, "সুপ্রিম কোর্টকে অবমাননা করছেন মানে সংবিধানকে বিরোধিতা করছেন। সংবিধানকে বিরোধিতা করছেন মানে আপনি দেশদ্রোহী।" ঠিক এইভাবেই আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের 'দেশদ্রোহী' বলে আখ্যা দিলেন তৃণমূল নেতা চন্দন মুখোপাধ্যায়।

4/5

'ডাক্তাররা দেশদ্রোহী'

তৃণমূল নেতার এই মন্তব্যের পরই কড়া সমালোচনা করেছেন বিজেপির বসিরহাট জেলা মণ্ডল সভাপতি তাপস ঘোষ। তিনি তোপ দাগেন, প্রশাসনিক ব্যর্থতার দায়ে ডাক্তারদের কালিমালিপ্ত করার চেষ্টা চলছে।   

5/5

'ডাক্তাররা দেশদ্রোহী'

প্রসঙ্গত, দলের তরফে মুখপাত্রদের কড়া নির্দেশ দিয়েছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। স্পষ্ট বলা হয়েছে, "জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে কোনও বক্তব্য নয়। সতর্ক থাকুন। মুখ্যমন্ত্রীর বক্তব্য ও নবান্নে গতকাল চন্দ্রিমা ভট্টাচার্যর বক্তব্যের লাইনে থাকুন।" কিন্তু তারপরেও দলের একাংশ নেতার এহেন বেফাঁস মন্তব্যে অস্বস্তি বাড়ছে শাসক শিবিরের।