Bangladesh Protest: জ্বলছে পদ্মাপারের দেশ! অশান্ত বাংলাদেশে আক্রান্ত ধর্মস্থানও, পোড়ানো হচ্ছে দেবতাকে...

Bangladesh Protest: উত্তপ্ত বাংলাদেশে এখন বিভিন্ন জায়গায় আক্রান্ত হচ্ছে ধর্মস্থানগুলি। আতঙ্কে সংখ্যালঘুরা।

| Aug 06, 2024, 16:29 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তপ্ত বাংলাদেশে এখন বিভিন্ন জায়গায় আক্রান্ত হচ্ছে ধর্মস্থানগুলি। ধর্মস্থান বলতে সংখ্যালঘুদের ধর্মস্থান। আর বাংলাদেশের সংখ্যালঘু কারা, তা বলার জন্য কোনও পুরস্কার নেই। 

1/6

ভাঙা হয়েছে মন্দির

সরকারবিরোধী আন্দোলনের সূত্রে বাংলাদেশে হামলা চলছে সংখ্যালঘুদের উপরে। এমনই দাবি বাংলাদেশের হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের। বাংলাশের ২৯টি জেলায় সংখ্যালঘুদের উপরে হামলা চালানো হয়েছে বলে খবর। অরাজনৈতিক সাধারণ মানুষের বাড়ি, ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভাঙচুর চালানো হয়েছে, ভাঙা হয়েছে মন্দির।

2/6

হামলা

বাংলাদেশের ৪ জেলায় প্রায় ৯টি মন্দিরে ভাঙচুর চালানো হয়েছে। 

3/6

রামকৃষ্ণ মিশনে, ইসকনে

জানা গিয়েছে, ফেনি শহরের দুর্গামন্দিরে হামলা চালানো হয়েছে। দিনাজপুরের পার্বতীপুর কালীমন্দির-সহ পাঁচ মন্দিরে ভাঙচুর চালানো হয়েছে। ঠাকুরগাঁওয়ের পিরগঞ্জের শ্মশানমন্দিরে অগ্নিসংযোগ করা হয়েছে। নেত্রকোনা শহরে রামকৃষ্ণ মিশন এবং ইসকন মন্দিরেও ভাঙচুর চালানো হয়েছে বলে খবর। 

4/6

মেহেরপুরে

খুলনার মেহেরপুরে যে ইসকন মন্দির রয়েছে, সেখানে হামলা চালানো হয়েছে। জ্বালানো হয়েছে আগুন। পুড়ে গিয়েছে দেবমূর্তি। 

5/6

তলানিতে সম্প্রীতি

সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় সাম্প্রদায়িক সম্প্রীতি তলানিতে বাংলাদেশে। ইসকনের পাশাপাশি রামকৃষ্ণ মিশনও সেখানে আতঙ্কে রয়েছে। 

6/6

রাতপাহারা

তবে উল্টো ছবিও আছে। বাংলাদেশের বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে সম্প্রীতির বিরল ছবি। বহু জায়গাতেই আন্দোলনকারী পড়ুয়ারা রাত জেগে মন্দির পাহারা দিয়েছেন। হিংসা থামানোর আর্জি জানানো হয়েছে।