অবসর ঘোষণা করলেন চিনের কিংবদন্তি 'সুপার ড্যান', ভক্তদের মন খারাপ

Jul 04, 2020, 16:34 PM IST
1/5

অবসরে ড্যান

অবসরে ড্যান

দুবারের অলিম্পিক চ্যাম্পিয়ন তিনি। তর্কাতীতভাবে বিশ্ব ব্যাডমিন্টনের সেরা তারকা। সেই তিনিই কি না এমন হঠাত্ করে অবসর ঘোষণা করে দিলেন! সুপার ড্যান-এর লাখ লাখ ভক্তের আজ মন খারাপ।

2/5

অবসরে ড্যান

অবসরে ড্যান

চিনের ব্যাডমিন্টন কিংবদন্তি লিন ড্যানের খেলা দেখে আর বিস্মিত হবেন না তাঁর ভক্তরা। টোকিও অলিম্পিকের আগেই তিনি এমন সিদ্ধান্ত নিয়ে ফেললেন।

3/5

অবসরে ড্যান

অবসরে ড্যান

২০০৮ বেইজিং এবং ২০১২ লন্ডন, দুবারের অলিম্পিক চ্যাম্পিয়ন তিনি। এছাড়াও পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ও ছয়বারের অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন তিনি।  

4/5

অবসরে ড্যান

অবসরে ড্যান

কেরিয়ারে ৬৬৬টি সিঙ্গলস ম্যাচ জিতেছেন ড্যান। ব্যাডমিন্টন দুনিয়ায় দুই তারকা লি চং উয়েই ও লিন ড্যানের প্রতিদ্বন্দ্বিতা দেখার জন্য মুখিয়ে থাকতেন ক্রীড়াপ্রেমীরা। সেসব এখন অতীত।উয়েই অবসর নিয়েছিলেন গত বছরের জুন মাসে। তিনি আবার ড্যানের ভাল বন্ধুও।

5/5

অবসরে ড্যান

অবসরে ড্যান

টোকিও অলিম্পিকে খেলার ইচ্ছে ছিল ড্যানের। তবে শরীর যে সায় দিচ্ছিল না সেটা তিনি আগেই জানিয়েছিলেন। একের পর চোটে জর্জরিত ছিলেন তিনি। চাইনিজ সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েইবোতে ড্যান বলেছেন, 'পরিবার, বন্ধু ও কোচেদের জন্যই এই কঠিন পথ পাড়ি দিতে পেরেছি। প্রতিটি লাফ ছিল জয়ের জন্য। ভালোবাসার এই খেলার জন্য নিজেকে নিংড়ে দিয়েছি।