Weather Update: ভারী বর্ষণে ধস-প্লাবনের আশঙ্কা! একনজরে গোটা সপ্তাহের আবহাওয়া

উত্তর থেকে দক্ষিণ, রইল গোটা রাজ্যের আবহাওয়ার পূর্বাভাস। 

Aug 10, 2021, 09:18 AM IST
1/7

ভারী বর্ষণে ধস-প্লাবনের আশঙ্কা!

Weather Update this week

নিজস্ব প্রতিবেদন: পাটনা থেকে উত্তরবঙ্গের সিকিম হয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এর প্রভাবে প্রবল বৃষ্টি হবে উত্তরবঙ্গ ও সিকিমে। আজ থেকে রবিবার পর্যন্ত অতিবৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গেও। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় ধস নামার সম্ভবনা রয়েছে। বৃষ্টির কারণে বাড়বে নদীর জলস্তর। নীচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

2/7

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

Weather Update: Kolkata

আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। এক নজরে দেখে নেওয়া যাক উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কবে, কোথায়, কেমন বৃষ্টি হবে?

3/7

১০ অগাস্ট মঙ্গলবার

Weather Update:10 August

অতি ভারী বৃষ্টি। কমলা সর্তকতা জারি আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা। ১০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলায়। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের সব জেলায়।

4/7

১১ অগাষ্ট বুধবার

Weather Update:11 August

অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা। হলুদ সর্তকতা জারি উত্তরবঙ্গের মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। হলুদ সর্তকতা জারি হয়েছে দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায়। এই জেলাগুলিতে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা।

5/7

১২ অগাস্ট বৃহস্পতিবার

Weather Update:12 August

অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। এই জেলাগুলিতে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা। ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমান এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। এই জেলাগুলিতে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সর্তকতা থাকছে।

6/7

১৩ অগাস্ট শুক্রবার

Weather Update:13 August

ভারী বৃষ্টির কমলা সর্তকতা- দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়। ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। ১০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এই তিন জেলায় হলুদ সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর। 

7/7

১৪ এবং ১৫ অগাস্ট

Weather Update: 14 and 15 August

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা। হালকা ও মাঝারি বৃষ্টি হবে মালদা এবং দুই দিনাজপুরে।