১০০ টাকা চাইলে ATM থেকে বেরোচ্ছে ৫০০-র নোট

Aug 11, 2018, 10:25 AM IST
1/5

এটিএম থেকে ১০০ টাকার বদলে বেরোচ্ছে ৫০০ টাকার নোট। ফলে কেউ ৫০০ টাকার কম অর্থ চাইলেও বেরোচ্ছে ৫০০ টাকাই। এই খবরে ভিড় জমে যায় ওই এটিএমে। কয়েক ঘণ্টার মধ্যে ১৫৬ জন ৩ লক্ষ টাকা তুলে নিয়ে যান। ঘটনার খবর পেয়ে তদন্ত শুরু করেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

2/5

কলকাতায় এটিএম জালিয়াতির আতঙ্কের মধ্যেই রাজস্থানে এটিএম থেকে রাতারাতি পকেট ফুলে ফেঁপে উঠল গ্রাহকদের। সেখানে এটিএম থেকে ১০০ টাকার বদলে বেরোচ্ছে ৫০০ টাকার নোট। 

3/5

ঘটনা রাজস্থানের হনুমানগড়ের সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি এটিএমের। গত ২১ জুলাই এটিএম-এ ১০০ টাকা রাখার জায়গায় ৫০০ টাকা রেখে যান এটিএমে টাকা ভরার দায়িত্বে থাকা সংস্থার কর্মীরা। ঘটনার পর থেকে খোয়া যাওয়া টাকা উদ্ধারে নেমেছেন ব্যাঙ্ক কর্মীরা। ব্যাঙ্কের দাবি, এই বিভ্রাটে তাদের কোনও ভুল নেই। এটিএম কর্মীরা ১০০ টাকা রাখার জায়গায় ৫০০ টাকা রেখে যান। যার মোট মূল্য ছিল ৩ লক্ষ টাকা। জানতে পেরে সেই টাকা তুলে নিয়ে যান স্থানীয়রা। 

4/5

সেদিন কোন ১৫৬ জন টাকা তুলেছিলেন তা নথি যাচাই করে বার করেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। গ্রহকদের ডেকে টাকা ফেরত দিতে অনুরোধ জানাচ্ছে তারা। সূত্রের খবর, ব্যাঙ্কের অনুরোধে ইতিমধ্যে ২৫ জন টাকা ফেরত দিয়েছন। 

5/5

গত ২১ জুলাই এটিএম-এ ১০০ টাকা রাখার জায়গায় ৫০০ টাকা রেখে যান এটিএমে টাকা ভরার দায়িত্বে থাকা সংস্থার কর্মীরা। ঘটনার কথা ৩১ জুলাই জানতে পারেন ব্যাঙ্ক কর্মীরা। তবে তার মধ্যেই এটিএম ফাঁকা করে দিয়েছেন স্থানীয়রা। এর পরই স্থানীয় থানায় খবর দেয় ব্যাঙ্ক কর্তৃপক্ষ।