উপত্যকায় বাতিল ৩৭০ ধারা, শান্তি প্রার্থনা তারকাদের

Aug 05, 2019, 17:13 PM IST
1/7

 কাশ্মীরে তুলে দেওয়া হল ৩৭০ ধারা। জম্মু ও কাশ্মীরকে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাব রেখেছে কেন্দ্র। লাদাখকে বিধানসভাহীন এবং জম্মু ও কাশ্মীরকে বিধানসভাযুক্ত কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাব রাখা হয়। প্রধানমন্ত্রীর ক্যাবিনেট বৈঠকের পর সোমবার সকালে মোদী সরকারের এই 'নজিরবিহীন' সিদ্ধান্ত। আর এই সিদ্ধান্তকে ট্যুইট বার্তায় স্বাগত জানিয়েছেন বলি তারকারা। আগেই কাশ্মীরের অধিকাংশ জায়গায় ১৪৪ ধারা জারি হয়েছিল। অমরনাথ যাত্রীদের উপর জঙ্গী হামলার আশঙ্কায় তাঁদের ফিরে আসার নির্দেশিকা জারি করে রাজ্য় প্রশাসন। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকে গৃহবন্দি করা হয়। ওই অবস্থার প্রেক্ষিতে অভিনেতা অনুপম খের জানান, "কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়েছে।" 

2/7

ট্যুইট করেছেন জায়রা ওয়াসিমও। বলিউড ছাড়ার পর সোশ্যাল মিডিয়ায় খুব কম সক্রিয় দেখা যায় তাঁকে।

3/7

দিয়া মির্জা ট্যুইটে লিখেছেন, "আমি কাশ্মীরের পাশে আছি। শান্তির জন্য প্রার্থনা করি।"  

4/7

এছাড়াও পরেশ রাওয়াল, গুল পনাগ, রবিনা ট্যান্ডন, পূজা বেদি সহ অনেক তারকাই ট্যুইট করে শান্তি প্রার্থনা করেছেন কাশ্মীরের জন্য। নরেন্দ্র মোদির একটি পুরোনো ছবি  ট্যুইট করে সেলাম জানান পরেশ রাওয়াল।

5/7

মোদি সরকারকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন গুল পনাগ। লেখেন, "আশা করি কাশ্মীরি মানুষজনদের জীবনে এবার পরিবর্তন আসবে।"  

6/7

রবিনা ট্যান্ডনের ট্যুইট।

7/7

ট্যুইট করেন পুজা বেদি। এদিন রাজ্যসভায় জম্মু-কাশ্মীরের পুনর্গঠনের প্রস্তাব পেশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপরেই হইহট্টগোল শুরু হয় রাজ্যসভায়। প্রস্তাবের তীব্র বিরোধিতা জানায় বিরোধীরা। ইতিমধ্যেই নিরাপত্তা আরও জোরদার করা হচ্ছে জম্মু-কাশ্মীরে।