Weather Report on Saraswati Puja 2022: সরস্বতী পুজোর আনন্দে কাঁটা বৃষ্টি! রাজ্যজুড়ে দুর্যোগের পূর্বাভাস হাওয়া অফিসের

কবে থেকে কমবে বৃষ্টি?

Feb 03, 2022, 18:44 PM IST
1/6

সরস্বতী পুজোয় বিপদের ছায়া

Rain on Saraswati Puja 2022

নিজস্ব প্রতিবেদন: সরস্বতী পুজোকে (Saraswati Puja 2022) ঘিরে পড়ুয়া, যুবক-যুবতীদের মধ্য়ে উত্তেজনার শেষ থাকে না। করোনা অতিমারির কারণে বহু মাস স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও বৃহস্পতিবার থেকে তা খুলে দিয়েছে সরকার। ফলে সরস্বতী পুজো (Saraswati Puja 2022) উদযাপনে কোনও বাধা থাকছে না। কিন্তু তাতেও হয়ত বিপদের ছায়া কাটছে না। অন্তত তেমনটাই ইঙ্গিত দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।  

2/6

কবে থেকে দুর্যোগ?

Rain in Bengal

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার রাত থেকেই উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হবে। শুক্রবার থেকে সেই বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। 

3/6

উত্তরবঙ্গের আবহাওয়া

Weather of North Bengal

উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। উত্তরবঙ্গের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। কিছু জায়গায় শিলা বৃষ্টিও হতে পারে।

4/6

দক্ষিণবঙ্গের আবহাওয়া

Weather of South Bengal

দক্ষিণবঙ্গে মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম,পশ্চিম বর্ধমান,পূর্ব বর্ধমান এবং বাঁকুড়া। দুই-এক জায়গায় ভারী বৃষ্টিরও সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। 

5/6

সরস্বতী পুজোয় বৃষ্টি?

Rain on Saraswati Puja 2022

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ৫ ফেব্রুয়ারি অর্থাৎ সরস্বতী পুজোর (Saraswati Puja 2022) দিন পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গে ওই দিন বৃষ্টি কমবে।

6/6

বঙ্গের তাপমাত্রা?

Temperature of West Bengal

আগামী ২ দিনে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। ৬ ফেব্রুয়ারি থেকে তাপমাত্রা কিছুটা কমতে পারে।