Jaya Prada Jailed: বিপুল টাকা নয়ছয়ে দোষী সাব্যস্ত, ৬ মাসের জেল জয়াপ্রদার

Aug 14, 2023, 14:55 PM IST
1/5

ঘোর বিপাকে অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়াপ্রদা। পুরোন একটি মামলায় জয়াপ্রদাকে ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দিল চেন্নাইয়ের একটি আদালত। কারাদণ্ডের পাশাপাশি জয়প্রদাকে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

2/5

চেন্নাইয়ে একটি সিনেমা হলের মালিক জয়াপ্রদা। সেখানকার কর্মীদের অভিযোগ ছিল তাদের ইএসআই এর টাকা মেটাননি হল মালিকরা। জয়াপ্রদার সঙ্গে হলের অন্য দুই মালিক রাম কুমার ও রাজা বাবুকেও দোষী সাব্যস্ত করেছে আদালত। প্রসঙ্গত রাজাবাবু জয়াপ্রদার ভাই।  

3/5

চেন্নাইয়ের ওই সিনেমা হলটি বর্তমানে বন্ধ রয়েছে। হলটি বন্ধ হয়ে যাওয়ার পরই কর্মীরা আদালতে যান। তাঁদের দাবি, হল মালিকরা তাদের বেতন থেকে কেটে নেওয়া ইএসআইএর টাকা সরকারের ঘরে জমা দেননি। সেই টাকা দেওয়া হোক। ১৯৯১ সালে থেকে ২০০২ পর্যন্ত বকেয়া টাকার পরিমাণ ৮,১৭,৭৯৪ টাকা। সেই টাকা মিটিয়ে দেওয়া নির্দেশ দেয় আদালত।

4/5

কেরিয়ারের তুঙ্গে থাকার সময়েই তিনি ১৯৯৪ সালে যোগ দেন তেলুগু দেশম পার্টিতে। একসময় রাজ্যসভা ও লোকসভার সদস্যও হন। ২০১৯ সালে বিজেপিতে যোগ দেন।

5/5

পরিচালক কে বিশ্বনাথনের হাত ধরে হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রিতে আসেন জয়াপ্রদা। প্রথম ছবি কামচোর। তেলুগু ও হিন্দি মিলিয়ে প্রায় ৩০০ ছবিতে অভিনয় করেছেন জয়াপ্রদা।