পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্য থেকে আধা সামরিক বাহিনী প্রত্যাহার করল কেন্দ্র

Aug 19, 2018, 17:14 PM IST
1/8

এবার নকশাল নিকেশ?

CRPF_8

বিভিন্ন রাজ্যে মোতায়েন থাকা আধা সামরিক বাহিনী প্রত্যাহারের নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। চারটি রাজ্য থেকে তুলে নেওয়া হচ্ছে আধা সামরিক বাহিনীর ৭০০০ জওয়ানকে। 

2/8

এবার নকশাল নিকেশ?

CRPF_7

পশ্চিমবঙ্গ থেকেই সর্বাধিক বাহিনী প্রত্যাহার করা হচ্ছে বলে খবর। কেন হঠাত্ বাহিনী প্রত্যাহারের সিদ্ধান্ত নিল মোদী সরকার? জানা গিয়েছে, নকশাল অধ্যুষিত ছত্তিসগঢ়ের বস্তারে মোতায়েন করা হবে বাহিনীকে। 

3/8

এবার নকশাল নিকেশ?

CRPF_6

বিহার, পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে নকশাল বিরোধী অভিযানে মোতায়েন করা হয়েছিল বাহিনী।  উত্তরপ্রদেশে আবার অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য রাখা হয়েছিল জওয়ানদের।

4/8

এবার নকশাল নিকেশ?

CRPF_5

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, পশ্চিমবঙ্গ থেকে তিন কোম্পানি, বিহার থেকে ২ কোম্পানি এবং ঝাড়খণ্ড ও উত্তরপ্রদেশ থেকে ১ কোম্পানি করে বাহিনী প্রত্যাহার  করা হচ্ছে।

5/8

এবার নকশাল নিকেশ?

CRPF_4

দীর্ঘসময় পর এই রাজ্যগুলি থেকে বাহিনী প্রত্যাহার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক।

6/8

এবার নকশাল নিকেশ?

CRPF_3

ছত্তিসগঢ়ে আরও বাহিনীর আর্জি করেছিল আধা সামরিক বাহিনী। তাদের আর্জি  মেনেই  মাওবাদী  উপদ্রুত এলাকায় বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।   

7/8

এবার নকশাল নিকেশ?

CRPF_2

সুকমা, বীজাপুর, কাঙ্কের ও কোন্দাগাঁওয়ে তত্পরতা বেড়েছে মাওবাদীদের। প্রত্যন্ত এলাকাতেও শিবিরের সংখ্যা বাড়িয়েছে সিআরপিএফ। 

8/8

এবার নকশাল নিকেশ?

CRPF_1

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, অতিরিক্ত  বাহিনী নিয়ে জোরদার নকশাল বিরোধী অভিযান চালানোর পরিকল্পনায় রয়েছে কেন্দ্রীয় সরকার।