সোমবার দুপুরে ঝাড়গ্রামে বাজ পড়ে মৃত ৫ , আহত ২২

Jul 20, 2020, 18:08 PM IST
1/5

অধীর রায়: মর্মান্তিক ঘটনার সাক্ষী ঝাড়গ্রাম । সোমবার দুপুর ১টার নাগাদ ঝাড়গ্রামের তিন জায়গায় বাজ পড়ে ৫ জনের মৃত্যু হয়েছে । আর আহত হয়েছে ২২ জন । এদিন সকাল থেকে বৃষ্টি শুরু হয় ঝাড়গ্রামে । দুপুরের দিকে বৃষ্টির দাপট যেমন বাড়ে সেইসঙ্গে বাড়ে মেঘের গর্জন । দুপুর ১টার নাগাদ ধারাবাহিক বজ্রপাত হয় ঝাড়গ্রামের তিন জায়গায় । আর তাতেই মৃত্য হয় ৫ জনের । আহত হয়েছে ২২ জন ।   

2/5

সাঁকরাইলের ধানঘরি এলাকায় জমিতে ধান লাগাচ্ছিলেন ৬ জন মহিলা। তাদের উপর বাজ পড়লে ঘটনাস্থলেই মারা যান ৩০ বছরের শিবানী কালিন্দী  এবং ৩৫ বছর বয়সি আরও একজন মহিলা । বাজ পড়ে গুরুতর  আহত হয়েছেন ৫ জন । তাঁদের ভাঙাগড় হাসপাতালে নিয়ে যাওয়া হয় ।

3/5

জাম্বনী থানার পরিহাটিতে জমিতে চাষ করতে গিয়ে বাজ পড়ে মারা যান নেপাল মূর্মূ । সেই ঘটনায় আহত হয়েছেন দুজন। যেখানে বাজ পড়েছে তাঁর পাশের জমিতে কাজ করছিলেন ১৪ জন । বৃষ্টি শুরু হতেই তাঁরা জমি থেকে উঠে  বৃষ্টির হাত থেকে বাঁচতে গিয়ে রাস্তার পাশে যাত্রী প্রতিক্ষালয়ে গিয়ে দাঁড়ান । কিন্তু সেখানেই আচমকা বাজ পড়ে । বাজ পড়ে ঘটনাস্থলে মারা যান শেখ মুক্তার।আগুনে ঝলসে আহত হন  দুই শিশু সহ মোট ছজন।

4/5

এছাড়া পরিহাটি জমি থেকে পঁচিশ মিটার দূরে কার্যত পাশের আরেকটি জমিতে কেউ কিছু বুঝে ওঠার আগের কয়েক মিনিটের মধ্যেই বাজ পড়ে । সেখান ১৪ জন জমিতে কাজ করছিলেন । ১৪ জনই গুরুতর জথম হয়েছেন । তাঁদের প্রত্যেককে ঝাড়গ্রাম জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

5/5

 এদিন বাজ পড়ে আরও একজনের মৃত্যু হয় গোপীবল্লভপুরে । মৃত ব্যক্তির নাম ক্ষুদিল মহাপাত্র । বয়স ৪৮ বছর।মহুলি গ্রামে বাড়ি থেকে ২০০ মিটার দূরে গরু আনতে গিয়েছিলেন সে । সেই সময় হঠাৎই বাজ পড়ে।  মাটিতে লুটিয়ে পড়েন ক্ষুদিল। বাড়ির লোকজন গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো সম্ভব হয়নি । হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা তাঁকে  মৃত বলে ঘোষণা করেন। রবিবারও এই গোপীবল্লভপুরে বাজ পড়ে ২ জনের মৃত্যু হয়েছিল । গত ২৪ ঘন্টায় ঝাড়গ্রামে বাজ পড়ে মৃত্যু হয়েছে ৭ জনের । আহত ২২ ।