ছবি: মাত্র ৪০ মিনিটে ১৫০টি 'জঙ্গি ঘাঁটি' গুঁড়িয়ে দিল ইজরায়েলি বোমারু বিমান

May 16, 2021, 19:45 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: ৪৫০ ক্ষেপণাস্ত্র। ১৬০টি যুদ্ধবিমান। মাত্র ৪০ মিনিটে ধ্বংস হয়ে গিয়েছে ১৫০টি 'সন্ত্রাসী ঘাঁটি'। এমন দাবিই করল ইজরায়েলের প্রতিরক্ষাবাহিনী। 

2/6

ইজরায়েলে জানিয়েছে, উত্তর গাজার ১৫০টি টার্গেটই ছিল হামাসের। সেখানে ছিল হামাসের প্রশিক্ষণ শিবির, ক্ষেপণাস্ত্র লঞ্চার পোস্ট ও সুড়ঙ্গ। সূত্রের খবর, দক্ষিণ গাজায় দুটি ও সেন্ট্রাল গাজায় একটি জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র ধ্বংস করে দিয়েছে ইজরায়েলি সেনা।

3/6

হামাসের মুখপাত্রের দাবি, ইজরায়েলের হামলা সত্ত্বেও তাদের মনোবল ভাঙেনি। এখনও লড়াইয়ের জন্য তৈরি তারা।     

4/6

২০১৪ সালের পর গাজার উগ্রপন্থীদের সঙ্গে রীতিমতো যুদ্ধ শুরু হয়েছে ইজরায়েলের। তেল আভিভে আল আকসা মসজিদে ইজরায়েলি পুলিস ও প্যালেস্তিনিদের খণ্ডযুদ্ধের পর জেরুজালেম লক্ষ্য করে রকেট হামলা চালায় হামাস। প্রত্যাঘাত করে ইজরায়েলি সেনা। এখনও পর্যন্ত ১২২ জন মানুষ মারা গিয়েছে গাজায়। আহত প্রায় ৯০০।

5/6

 শনিবার আন্তর্জাতিক সংবাদ সংস্থা ইউ এস অ্যাসোসিয়েট প্রেস ও আলজজিরার ১২ তলা ভবন গুঁড়িয়ে গিয়েছে ইজরায়েরে বোমারু বিমান। 

6/6

শেষ দেখে ছাড়ার হুঁশিয়ারি দিয়েছেন ইজরায়েলের প্রেসিজেন্ট বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি জানিয়েছেন, ১০০০টি সন্ত্রাসী টার্গেটে আঘাত হেনেছে সেনা। হামাস  ইনটেলিজেন্সের হেডকোয়ার্টারও ধ্বংস করে দিয়েছে ইজরায়েলি যুদ্ধবিমান।