BJP সব সময় অঙ্কা-বঙ্কা-শঙ্কা, আর CPM-Congress কুটুস কুটুস: Coochbehar থেকে Mamata

বিজেপিকে নির্বাচনী বার্তা মমতার।

Updated By: Dec 16, 2020, 03:37 PM IST
BJP সব সময় অঙ্কা-বঙ্কা-শঙ্কা, আর CPM-Congress কুটুস কুটুস: Coochbehar থেকে Mamata

নিজস্ব প্রতিবেদন: কোচবিহারের রাসমেলা মাঠ থেকে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জী নানা বিষয় নিয়ে কথা বললেন। নিজের দলের অনৈক্যের সুরের কথা বলে ঐক্য়ের বার্তা দিলেন। বিভিন্ন প্রকল্পের কথা বললেন। বললেন বিশেষত কোচবিহার-সংক্রান্ত নানা উন্নয়নের কথা। তবে সব চেয়ে বেশি সময় নিলেন বিজেপির সমালোচনায়। এটা প্রত্যাশিতই ছিল। কেননা বাংলায় ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। 

সমবেত সকলককে প্রীতি-শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন মমতা। প্রথমেই বৈচিত্র্যের প্রসঙ্গ টেনে বিজেপির সমালোচনা করেন। পরিযায়ী শ্রমিকদের প্রশ্নে লকডাউনের সময়ে কেন্দ্র সরকারের অমানবিকতার প্রসঙ্গ টেনে আনেন। ভিন রাজ্য থেকে শ্রমিকদের আনতে রেল ভাড়া করেছে বাংলা, অথচ কেন্দ্র ভাড়া মকুব করেনি বলে অভিযোগ করেন। এর পরই আস্তে আস্তে গিয়ার বদলান মুখ্যমন্ত্রী। ক্রমশ আক্রমণাত্মক হয়ে ওঠেন। বলে দেন, দিল্লির বিজেপি সরকার শুধু মিথ্যে কথা বলে। মমতা বলেন, 'ওরা (bjp) বলছে জনগণমন বদলে দেবে! ক্ষমতা থাকলে করে দেখাক!' বিজেপিকে আক্রমণ করে বলে দেন, 'বাংলায় চলে এসেছে কিছু চম্বলের ডাকাত, বহিরাগত। বলছে মেরে দাও গুঁড়িয়ে দাও।' তিনি অভিযোগ করেন, বিজেপি সমস্ত মিডিয়াকে কিনে নিয়েছে। 

ALSO READ: কী আর করবে, রাষ্ট্রপতি শাসন? করে দেখো না: Mamata; শহিদ হতে দেব না, পাল্টা Swapan

বক্তব্যের শেষে মমতা সমবেত শ্রোতাদের বলেন, 'বিজেপিকে করে দিন হাওয়া'। প্রতিশ্রুতি মানে চিচিংফাঁক। তিনি হুঙ্কার দেন, বাংলায় NPR করতে দেব না। দলীয় নেতাকর্মীদের নির্দেশ করে বলেন, বিজেপি ভয় পাওয়ালে ভয় পাবেন না। একেবারে শেষে এসে স্লোগান দেন মমতা। সেখানেও 'বিজেপি হঠাও, বাংলা বাঁচাও' স্লোগান তোলেন।       

.