আচমকাই হাজির JDU-র সদর দফতরে, ভোটে লড়ছেন কিনা খোলসা করলেন বিহারের প্রাক্তন ডিজি

বিহারে রাজনৈতিক মহলে জোর জল্পনা, জেডিইউয়ের টিকিটে এবার বিধানসভায় লড়তে পারেন গুপ্তেশ্বর

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 26, 2020, 03:56 PM IST
আচমকাই হাজির JDU-র সদর দফতরে, ভোটে লড়ছেন কিনা খোলসা করলেন বিহারের প্রাক্তন ডিজি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: স্বেচ্ছাবসর নেওয়ার পর রাজনীতিতে যোগ দিচ্ছেন বিহারের প্রাক্তন ডিজি গুপ্তেশ্বর পান্ডে! এমনই জল্পনা ছিল তুঙ্গে। সংবাদমাধ্যমে এমনও খবর ছিল, শনিবার আনুষ্ঠানিক ভাবে জনতা দল ইউনাইটেডে যোগ দিতে পারেন নীতীশ ঘনিষ্ঠ এই আইপিএস অফিসার। সেই জল্পনায় জল ঢেলে দিলেন বিহারের প্রাক্তন ডিজি।

আরও পড়ুন-পার্টির ঝান্ডা ছাড়াই তোলপাড় রাজ্য, পঞ্জাবে কৃষি বিলের বিরুদ্ধে বিক্ষোভে বাতিল ২৮ ট্রেন

শনিবার বেলা বারোটা নাগাদ আচমকাই পাটনায় জেডিইউয়ের কার্যালয়ে পৌঁছান গুপ্তেশ্বর পান্ডে। তাতেই জল্পনা আরও তীব্র হয়। তবে রাজনীতিতে যোগ দেওয়া বা বিহার বিধানসভা নির্বাচনে লড়াইয়ের জল্পনায় জল ঢেলে দিয়েছেন প্রাক্তন ডিজি। সাংবাদিকদের তিনি বলেন, ডিজি থাকাকালীন আমাকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়েছিলেন নীতীশ কুমার। তাই তাঁকে ধন্যবাদ জানাতে এসেছিলাম। বিধানসভা নির্বাচনে লড়াইয়ের কোনও সিদ্ধান্ত এখনও নিইনি।

কে এই গুপ্তেশ্বর পান্ডে!

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিনেত্রী রিয়া চক্রবর্ত্তীর বিরুদ্ধে পুলিসে অভিযোগ করেছিলেন সুশান্তের বাবা। অভিযোগ ছিল, সুশান্তের একাউন্টের টাকা নয়ছয় করে তাঁকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন রিয়া। ওই অভিযোগের তদন্তে বিপুল তত্পরতা দেখিয়েছিল বিহার পুলিস। তার পেছনে ছিল এই গুপ্তেশ্বর পান্ডের ভূমিকা।

রাজ্য সরকারের ওই তত্পরতা দেখে বিহার পুলিসে উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন রিয়া চক্রবর্ত্তী। পাল্টা রিয়ার 'অওকাত' নিয়েও প্রশ্ন তোলেন গুপ্তেশ্বর।  প্রকাশ্য়ে ডিজি বলেন, নীতীশ কুমারের সমালোচনা করার কোনও অধিকার নেই রিয়ার। এনিয়ে প্রবল জলঘোলা হয় রাজ্যে। পুলিসের একজন আধিকারিক কীভাবে এরকম মন্তব্য করতে পারেন তা নিয়েও প্রশ্ন তোলে বিভিন্ন মহল।

আরও পড়ুন-উদ্ধার বিপুল চিনা অস্ত্র-ড্রোন, ISI-কে সামনে রেখে কাশ্মীরে ভারতকে ব্যস্ত রাখতে চাইছে বেজিং!

বিহারে রাজনৈতিক মহলে জোর জল্পনা, জেডিইউয়ের টিকিটে এবার বিধানসভায় লড়তে পারেন গুপ্তেশ্বর।  এর আগেও একবার ইস্তফা দিতে চেয়েছিলেন গুপ্তেশ্বর পান্ডে। কিন্তু নীতীশ কুমারের মধ্যস্থতায় সেবার চাকরি ছাড়া থেকে বিরত হন তিনি। মঙ্গলবার তিনি সংবাদমাধ্যমে জানান, এবার আমি মুক্ত। এখন যা খুশি করতে পারি। এতেই জল্পনা ছড়ায়, রাজনীতিতেই যোগ দিচ্ছেন গুপ্তেশ্বর।

.